শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: বেইলি রোডের অগ্নিকাণ্ডে সংবাদকর্মীর মৃত্যু    স্মরণকালের শ্রেষ্ঠ দাবানলে জ্বলছে টেক্সাস    ছাত্রদলেরে নয়া কমিটি ঘোষণা    বেইলী রোডে অগ্নিকান্ডে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে     নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন যারা    বেইলি রোডের আগুনে দগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী    বেইলি রোডে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪৫ জন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সাতক্ষীরায় ৩৭ জনের মধ্যে ৩৬ জনের মনোনয়নপত্র বৈধ
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩, ৮:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাতক্ষীরা ৩ ও ৪ সংসদীয় আসনে দাখিল হওয়া ১৪টি মনোনয়নপত্রের সব গুলোই বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার।

সোমবার দুপুর ২টার দিকে সাতক্ষীরার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক হুমায়ুন কবির মনোনয়পত্র যাচাই বাছাই শেষে এ ঘোষণা দেন। এর আগে ৩ ডিসেম্বর সাতক্ষীরা ১ ও ২ আসনের ২৩ জন প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এনিয়ে সাতক্ষীরার ৪টি আসনের মোট ৩৭ জন প্রার্থীর মধ্যে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হলো।

এম মধ্যে সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ১২ জন প্রার্থী।



প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত ফিরোজ আহমেদ স্বপন, বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী মুস্তফা লুৎফুল্লাহ, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মুজিবুর রহমান, জাতীয় পার্টি থেকে সাবেক সংসদ সদস্য সৈয়দ দিদার বখত্, তৃণমূল বিএনপি’র তুমি ইসলাম, মুক্তি জোটের মোহাম্মদ আলমগীর, জাসদের জেলা সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নুরুল ইসলাম মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ।

সাতক্ষীরা সদর-২ আসনে মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ১০ জন প্রার্থীর।
প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত আসাদুজ্জামান বাবু, আওয়ামী লীগের স্বতন্ত্র বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোস্তাক আহমেদ রবি, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনছান বাহার বুলবুল, জাতীয় পার্টির মনোনীত জেলা জাপার সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, ন্যাশনাল পিপলস পার্টির আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী আফসার আলী, জাকের পার্টির শেখ ইফতেখার আল মামুন সুমন, ওয়ার্কার্স পার্টির মোঃ তৌহিদুর রহমান, বি এন এম এর কামরুজ্জামান বুলু, তৃণমূল বিএনপির মোস্তফা ফারহান মেহেদী। এদিকে, এই আসনে ঋণ খেলাপী থাকায় মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজ এর মনোনয়ন বাতিল করা হয়।

সাতক্ষীরা-৩ মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ৬ জন প্রার্থীর। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আ. ফ ম রুহুল হক-এমপি, বাংলাদেশের সাম্যবাদী দল এর মনোনীত শেখ তরিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির আব্দুল হামিদ, জাকের পার্টির মোহাম্মদ মঞ্জুর হাসান, তৃণমূল বিএনপি’র রুবেল হোসেন ও জাতীয় পার্টির এড. আলিফ হোসেন।

এছাড়া, সাতক্ষীরা-৪ আসনে মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে ৮ জন প্রার্থীর।
প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত এস এম আতাউল হক দোলন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মাকসুদা খানম মেধা, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন মনোনীত এইচএম গোলাম রেজা, তৃণমূল বিএনপি’র আসলাম আল মেহেদী, বাংলাদেশ কংগ্রেসের শফিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস্ পার্টর শেখ একরামুল, জাতীয় পার্টির মাহবুবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান।
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, মনোনয়ন যাচাই-বাছাইয়ের শেষে সোমবার সাতক্ষীরা-৩ আসনের ৬ জন এবং ৪ আসনের ৮ জনসহ মোট ১৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এর আগে, রোববার সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র দাখিল হয় ১২টি। ১২টি মনোনয়নত্রের সবক’টি বৈধ বলে বিবেচিত হয়। এছাড়া সাতক্ষীরা-২ আসনে ১১টি মনোনয়নপত্র দাখিল হয়। এর মধ্যে ঋণ খেলাপী থাকায় মুক্তিজোটের প্রার্থী আব্দুল আজিজ এর মনোনয়ন বাতিল করা হয়। অপর ১০টি মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়।
এনিয়ে সাতক্ষীরার ৪টি সংসদীয় আসনের মোট ৩৭ জন প্রার্থীর মধ্যে ৩৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হলো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]