বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জগলুল হায়দারকেই নৌকার মাঝি হিসাবে দেখতে চায় তৃণমূল
বিশেষ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩, ৬:০০ পিএম | অনলাইন সংস্করণ

পায়ে স্যান্ডেল পরনে লুঙ্গি গায়ে হাফ হাতা গেঞ্জি, এই পোষাকেই স্বাচ্ছন্দ্যে চলাফেরা করেন সাতক্ষীরার ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। সাধারণ মানুষের সাথে কিভাবে মিশে চলতে হয় সেটি ভালো করে জানেন সাতক্ষীরা ৪ আসনের এ সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। অনেকেই ছবি তোলার জন্য ক্যামেরার সামনে গা ভাসান কিন্তু এমপি জগলুল হায়দারের চলাফেরার স্টাইলটা একেবারে সাদামাটা অন্যদের থেকে আলাদা। প্রতিদিন এলাকায় গণসংযোগের পাশাপাশি সরকারের উন্নয়ন সফলতার লিফলেট বিতরণ করছেন তিনি। তাই শ্যামনগর ও কালীগঞ্জের আংশিক এলাকা নিয়ে গঠিত সাতক্ষীরা-৪ আসনের নৌকার মাঝি হিসাবে আবারো জগলুল হায়দারকেই দেখতে চায় তৃণমূল আওয়ামী লীগসহ নির্বাচনী এলাকার সাধারণ মানুষজন। 

শ্যামনগর ও কালীগঞ্জ আংশীক আসনে ২০ টি ইউনিয়ন জামায়াত-বিএনপি অধ্যুষিত এলাকায় আওয়ামী লীগের শক্ত অবস্থান ও ঘাটি তৈরি করতে জগলুল হায়দার নিয়েছেন বেশ কিছু কৌশলী ভূমিকা। সাধারণ জনগণের নিকট আস্থা ও গ্রহণযোগ্যতা তৈরি করতে তৃণমূল আওয়ামীলীগকে সাথে নিয়ে ছুটে চলেছেন নির্বাচনী এলাকায়। নিজেকে জনগণের কাতারে নামিয়ে এনে কখনো কৃষক কখনও শ্রমিক বেশে কখনো পরিবারের আপনজন দলীয় নেতা কর্মীদের আস্থার প্রতীক সব ভূমিকায় নিজেকে উপস্থাপন করেছেন তিনি। জনবান্ধব এই সংসদ সদস্য দীর্ঘদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে ও মিডিয়াই আলোচিত হয়েছেন বিভিন্ন ইতিবাচক কর্মকাণ্ডের জন্য।

শ্রমিকের সাথে মিলেমিশে একাকার হয়ে কাজ করা ভূমিহীন মানুষের বাড়িতে ইফতার করা, নিজের জন্য কেনা পাঞ্জাবি ও শীতের পোশাক খুলে বৃদ্ধ ভ্যানচালককে উপহার দেওয়া এ ধরনের কর্মকাণ্ড তিনি প্রায়ই করে থাকেন। সমালোচকেরা বাকা দৃষ্টিতে দেখেছেন এবং নেতিবাচক সমালোচনা করেছেন। কিন্তু তিনি কখনও হতোদ্যম হননি। সব সমালোচনা উপেক্ষা করে তিনি জনবান্ধব কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের আস্থা ও প্রশংসা কুড়িয়ে চলেছেন।

এই সংসদ সদস্য তার স্বভাবজাত গুণের কারণে খুব সহজে সাধারণ মানুষের সাথে মিশতে পারেন। সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরা দলীয় কর্মসূচী পালনে তিনি একের পর এক উঠান বৈঠকের আয়োজন করে মাননীয় প্রধানমন্ত্রীর সফলতার কথাগুলি সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নিজ নির্বাচনী এলাকা শ্যামনগর এবং কালীগঞ্জের ৮টি ইউনিয়নে গণসংযোগ করছেন এবং সরকারের উন্নয়ন সফলতা লিফলেটের মাধ্যমে প্রচার করছেন।

আটুলিয়া ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক মেম্বার ওহিদুল ইসলাম জানান-” এমপি জগলুল হায়দার মানুষের বিপদে আপদে সব সময় পাশে থাকেন। কোন ব্যাক্তি সমস্যায় পড়ে ফোন দিলে তিনি ফোন রিসিভ করে দ্রুত সমাধানের চেষ্টা করেন। আমরা আটুলিয়া বাসী বর্তমানে এমপি হিসেবে নয় তাকে আমরা পরিবারের আপনজন হিসেবে মনে করি।



আটুলিয়া ইউনিয়ন পুলিশিং কমিটির আহবায়ক রবিউল ইসলাম রবি জানান-” আমরা আটুলিয়া ইউনিয়নবাসী এমপি জগলুল হায়দারের জন্য নিরাপত্তায় বসবাস করছে। যেকোন শ্রেনীপেশার মানুষ যেকোন সমস্যায় পড়ে তার পাশে যাওয়ার সাথে সাথে সমস্যা সমাধান করেন।

আটুলিয়া এ কাদের স্কুল এন্ড কলেজের প্রভাষক বিপ্রকাশ মন্ডল জানান, এমপি জগলুল হায়দার শ্যামনগরে শিক্ষা ব্যবস্থার উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এই প্রত্যান্ত অঞ্চলে ৪টি শিক্ষা প্রতিষ্ঠান সরকারী করেছেন। বহু শিক্ষা প্রতিষ্ঠান ৪/৫/৬ তলা বিশিষ্ট বিল্ডিং স্থাপন করেছেন।

উপজেলা যুবলীগের আহবায়ক জাকির হোসেন জানান, এমপি জগলুল হায়দার ২বার নির্বাচিত সংসদ সদস্য ও উপজেলা আপয়ামীলীগের সভাপতি হওয়ার পর থেকে শ্যামনগর কালিগঞ্জকে আওয়ামীলীগের শক্ত ঘাটিতে পরিনত করেছেন। তার মত দক্ষ নেতা ও নেতৃত্বের গুনাবলীর জন্য আমরা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গর্বিত।

শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ জি এম আকবর কবীর জানান, এমপি জগলুল হায়দার শ্যামনগরের উন্নয়নের রুপকার। তিনি সরকারের উন্নয়ন পৌছে দিয়েছেন গ্রামের তৃনমূলে। সরকারের অঙ্গিকার বাস্তবায়নে তিনি গ্রামকে শহরে রুপান্তর করেছেন। শ্যামনগর কালিগঞ্জের মানুষ উন্নয়নে মহাযজ্ঞে রুপান্তর করেছেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]