বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আইসল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে এ কে এম শহিদুল করিমের পরিচয় পত্র পেশ
ইকবাল মোহাম্মদ জাফর ইউরোপ থেকে
প্রকাশ: বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩, ৬:২৭ পিএম | অনলাইন সংস্করণ

আইসল্যান্ডের রাজধানী রেইকাভিক-এর রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি গুডনি থরলাসিয়াস জোহানসন-এর কাছে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) কোপেনহেগেনে নিযুক্তি বাংলাদেশের রাষ্ট্রদূত এ কে এম শহিদুল করিম তার পরিচয় পত্র পেশ করছেন।

এসময় রাষ্ট্রপতি গুডনি থরলাসিয়াস জোহানসন রাষ্ট্রদূত এ কে এম শহিদুল করিম কে রাষ্ট্রপতি ভবন 'বেসাসতাদির'-এ উঞ্চ অভ্যর্থনা জানান এবং পরিচয় পত্র গ্ৰহন করেন।   
 
পরে একটি একান্ত বৈঠকে  রাষ্ট্রপতি এই গুরু-দায়িত্ব গ্ৰহনের জন্য বাংলাদেশের রাষ্ট্রদূতকে অভিনন্দন জানালে বাংলাদেশের রাষ্ট্রদূত ধন্যবাদ জানিয়ে তার উপর অর্পিত দায়িত্ব পালনে আইসল্যান্ড সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন এবং রাষ্ট্রপতি গুডনি থরলাসিয়াস জোহানসন কে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন।

এছাড়া রাষ্ট্রদূত বাংলাদেশ ও আইসল্যান্ডের মধ্যে বিদ্যমান চমৎকার বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, বিশেষ করে অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বিভিন্ন আর্থ-সামাজিক সূচকে ক্রমাগত ঊর্ধ্বমুখী অগ্রগতির বিষয়ে অবহিত করেন এবং  রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী-কে তার শুভেচ্ছা পৌঁছে দিতে বলেন। তিনি বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা, নারীর ক্ষমতায়ন, শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনীর অবদান এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের নেওয়া পদক্ষেপ ও উদ্যোগসমূহের ভূয়সী প্রশংসা  করেন। এছাড়া জলবায়ু পরিবর্তন মোকাবিলায় দুইদেশ একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি বাংলাদেশের রাষ্ট্রদূত-কে তাঁর দায়িত্বপালনে আইসল্যান্ডের সরকারের সর্বাত্নক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বাংলাদেশ ও আইসল্যান্ডের জনগণের উন্নয়ন,শান্তি, সম্মৃদ্ধি ও মানবতার সেবায় একসাথে কাজ করে যাবার আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে তিনি সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]