বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দিনাজপুরে সাংবাদিক হুমায়ুন কবিরের জানাযা ও দাফন সম্পন্ন
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩, ৯:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

এটিএন বাংলা ও এটিএন নিউজ দিনাজপুর স্টাফ রিপোর্টার হুমায়ুন কবিরের জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে দিনাজপুর একাডেমী স্কুল মাঠে নামাজে জানাযার পর সোনাপীর গোরস্থানে তাঁকে দাফন করা হয়। এর আগে গত সোমবার তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ৩ পুত্র সন্তান, মা, ভাই-বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 



গতকাল দুপুর ১২টায় হুমায়ুন কবীরের লাশ জিয়া হার্ট ফাউন্ডেশনের হিমঘর থেকে শহরের বড়বন্দরস্থ বাসভবনে নিয়ে আসা হয়। এ সময় সেখানে সকলের গগনবিদারী কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। পূর্ব থেকে সেখানে আত্মীয়-স্বজন ছাড়াও তাঁর শুভাকাঙ্খী ও ভক্তরা জড়ো হয়। প্রিয় মানুষটিকে বিদায় দিতে যেন সকলের ভেতর থেকে বুকফাটা কান্না বের হয়। এরপর লাশ দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের কার্যালয় নিমতলা প্রেসক্লাবে নেয়া হয়। সেখানে সংক্ষিপ্ত দোয়া অনুষ্ঠিত হয়। 

দোয়া পরিচালনা করেন দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট। পরে বাদ জোহর দিনাজপুর একাডেমী স্কুল মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট, মরহুমের বড় পুত্র ফাহমি কবীর, জুয়েল প্রমুখ। দল-মত নির্বিশেষে বিভিন্ন শ্রেণী-পেশার সর্বস্তুরের মানুষ এই জানাযায় অংশগ্রহণ করেন। পরে সোনাপীর গোরস্থানে চোখের পানিতে শেষ বিদায় জানান তাঁর প্রিয় সাথীরা। 

উল্লেখ্য, দিনাজপুরের পরিচিত প্রিয়মুখ হুমায়ুন কবির এটিএন বাংলার জন্মলগ্ন থেকে দিনাজপুর জেলা প্রতিনিধি ও স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন। এ ছাড়াও তিনি দিনাজপুরের বিনোদনমূলক আ লিক ম্যাগাজিন অনুষ্ঠান ‘অল্প-স্বল্প’ এর পরিচালক ও উপস্থাপক ছিলেন। সে কারনে সর্বস্তরের মানুষের মাঝে তার ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা ছিল। সাংবাদিক হুমায়ুন কবির ৮০/৯০ এর দশকে দিনাজপুর টেবিল টেনিস ক্রীড়াঙ্গণের একটি উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তিনি দিনাজপুর প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদকসহ একাধিক দায়িত্ব পালন করেছেন।

এদিকে সাংবাদিক হুমায়ুন কবীরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, জামায়াতে ইসলামীর রংপুর-দিনাজপুর অ লের টীম সদস্য ও চিরিরবন্দর উপজেলার সাবেক আমীর আলহাজ্ব আফতাব উদ্দীন মোল্লা, দিনাজপুর জেলা উত্তর জামায়াতের আমীর প্রিন্সিপাল আনিসুর রহমান, সেক্রেটারী মাওলানা রবিউল ইসলাম ও দিনাজপুর জেলা দক্ষিণ জামায়াতের আমীর মোঃ আনোয়ারুল ইসলাম প্রমূখ। পৃথক পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মরহুম হুমায়ুন কবীর জীবদ্দশায় মানুষের কল্যানে সব সময় কাজ করেছেন। নিয়মিত নামাজ আদায়সহ ইসলামী অনুশাসন মেনে চলার চেষ্টা করেছেন। বহুমুখী প্রতিভার অধিকারী এমন একজন মানুষের ইন্তিকালে দিনাজপুরবাসীর অপুরনীয় ক্ষতি হলো। নেতৃবৃন্দ বলেন, আল্লাহ পাক তাঁর ভালো আমলগুলো কবুল করে তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন। নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকার্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]