সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বিএনপির সমর্থকরা স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছেন : ইসি    খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ধরে রাখতে ফসলি জমি অন্য কোনো খাতে ব্যবহার করা যাবে না    উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভোটারদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ     বাংলাদেশের মানুষ নির্বাচনকে উৎসব মনে করেন বলে মন্তব্য করেছেন ইসি    নির্দেশ অমান্য করে খোলা অনেক শিক্ষাপ্রতিষ্ঠান    ওষুধের লাগামছাড়া মূল্য নির্ধারণ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট    কোভিড টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা অবশেষে স্বীকার করলো ব্রিটিশ-সুইস ওষুধ নির্মাতা কোম্পানি অ্যাস্ট্রাজেনেকা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনের মামলায় যুবকের যাবজ্জীবন
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩, ১০:১৯ পিএম | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জে বিনা লাইসেন্সে একটি বিদেশী পিস্তল,একটি ওয়ানশ্যূটারগান,চার রাউন্ড পিস্তলের গুলি ও দুইটি ম্যাগজিন  অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে অস্ত্র আইনে দায়েরকৃত একটি মামলায় আবু তাহির(৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন ও দশ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। 

সাজার আদেশে উল্লেখ করা হয়, মামলার একটি ধারায় প্রদত্ত যাবজ্জীবন সাজা ভোগের পর অপর আরেকটি ধারায় প্রদত্ত দশ বছর সশ্রম কারাদন্ডের সাজা ধারাবাহিকভাবে ভোগ করতে হবে। 

সোমবার(১১ সেপ্টেম্বর) দুপুর ২টায় চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইবুনাল-১ এর বিচারক(সিনিয়র দায়রা জজ) মোহা:আদীব আলী একমাত্র আসামীর উপস্থিতিতে আদেশ প্রদান করেন। দন্ডিত তাহির রাজশাহীর পবা উপজেলার নওহাট্টা পৌর এলাকার পলোপাড়া (পশ্চিমপাড়া) মহল্লার মকবুল হোসেনের ছেলে।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী(পিপি) নাজমুল আজম বলেন,২০২২ সালের  ২৪ জুলাই দিবাগত রাত পৌনে ১টার দিকে(২৫ জুলাই) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর ৩ নং ওয়ার্ডের ইসরইল মোড় এলাকায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল অভিযান চালায়। অভিযানে ১টি বিদেশী পিস্তল,১টি ওয়ানশুট্যার গান, ৪ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিনসহ হাতেনাতে গ্রেপ্তার হন তাহির। 



এ ঘটনায় ওইদিন(২৫ জুলাই) শিবগঞ্জ থানায় তাহিরকে একমাত্র আসামী করে মামলা করেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের তৎকালীন উপ-পরিদর্শক(এসআই) কামরুল ইসলাম। মামলার তদন্ত কর্মকর্তা(আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক(এসআই) সুজন কুমার সরকার  মাত্র ৬দিনের মাথায় ২০২২ সালের ৩১ জুলাই তাহিরকে একমাত্র অভিযুক্ত করে আদালতে মামলার চার্জশীট দাখিল করেন। ১০ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে আদালত আবু তাহিরকে  দোষী সাব্যস্ত করে দন্ডাদেশ ঘোষণা করেন। আসামীপক্ষে আসামী নিজেই মামলা পরিচালনা করেন।  



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]