বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কাটাগাছ দিয়ে বাড়ীর গেট অবরুদ্ধ :চলাচলে দুর্ভোগ
সলঙ্গা (সিরাজগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩, ১০:০৯ পিএম | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের চড়িয়া শিকার উত্তরা গ্রামের আব্দুল মান্নান নামে এক আওয়ামীলীগ নেতার একটি দোতলা বাড়ীর গেট এবং আরেকটি পৈত্রিকবাড়ী গেট বরই কাটার গাছ দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এতে ওই আওয়ামীলীগ নেতার পরিবার ও অন্য বাড়ীটির ভাড়াটিয়ারা চলাচল করতে পারছে না। আওয়ামীলীগ নেতা বলছেন, তার আপন দুই ছোট ভাই আব্দুল মতিন ও আলাউদ্দিন বসতবাড়ীর জমি জোরপুর্বক নিজেদের দাবী করে তিনদিন যাবত বরই কাটার গাছ দিয়ে বাড়ী দুটি অবরুদ্ধ করে রেখেছে। বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। আর আওয়ামীলীগ নেতার ভাইয়েরা বলছে, আমাদের জমি দখল করে বড় ভাই বাড়ী নির্মাণ করেছে। জমি বুঝে না দেয়া পর্যন্ত ঘর থেকে বের হতে দেয়া হবে না। এতে পুলিশ বা অন্য কেউ আমাদের কিছুই করতে পারবে না। এছাড়াও ওই দুই ভাই তাদের আরেক স্বজনের ১৩ শতক জায়গা জোরপুর্বক দখল করে রেখেছে।

সরেজমিনে গেলে হাটিকুমরুল ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুল মান্নানের ছেলে আলমগীর হোসেন জানান, বাবার পৈত্রিক সুত্রে এবং বোন ও ফুফুদের নিকট ক্রয় করা জমির উপর কয়েক বছর আগে দ্বিতল বিল্ডিং নির্মাণ করা হয়েছে। হঠাৎ করে গত পরশুদিন আমার ছোট চাচা আব্দুল মতিন ও আলাউদ্দিন বসতভিটার মধ্যে তাদের জমি আছে দাবী করে বাড়ীর গেটে বরই কাটা ও বাঁশ দিয়ে অবরুদ্ধ করে। এছাড়াও আমার বাবার আরেকটি বাড়ী রয়েছে যেটাতে ভাড়াটিয়ার বসবাস করে সেটির চলাচলের রাস্তায় বরই কাটা ও বাঁশ দিয়ে বেড়া দিয়ে অবরুদ্ধ করে রেখেছে। এতে দুটি বাড়ী থেকে বের হওয়া কস্টকর হয়ে পড়েছে। প্রতিবাদ করলে আমাদের হত্যার হুমকিও দিচ্ছে।   



আওয়ামীলীগ নেতা আব্দুল মান্নান জানান, আমি ইউনিয়ন আওয়ামীলীগের নেতা। আমাকে কোনঠাসা সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে এলাকার কিছু জামায়াত-বিএনপির লোকের ইন্ধনে আমার ছোট দুই ভাই এসব কাজ করছে। 

বাড়ীর ভাড়াটিয়া আব্দুর রহিম জানান, বাড়ীর প্রবেশমুখে বরই কাটা আর বাঁশ দিয়ে আটকে দেয়ায় ঘর থেকে বের হতে পারি না। ঢুকতেই পারি না। অটোগাড়ীটি চালিয়ে জীবিকা নির্বাহ করি। রাতে গাড়ীটি বাড়ীতে নিয়ে চার্জ দিতে না পারায় কোন কাজই করতে পারছি না। এছাড়াও বাড়ীর মালিকের ভাই মতিন ও আলাউদ্দিন আমাকে বাড়ী থেকে বের হয়ে যেতে হুমকি দিচ্ছে। সবমিলিয়ে আমি খুব কস্টের মধ্যে রয়েছি। 
আব্দুল মতিন ও আলাউদ্দিনের ফুফু বয়োবৃদ্ধ ফাবিহা খাতুন জানান, আমার বাবার ভাগের ১৩ শতক জমি আব্দুল মতিন ও আলাউদ্দিন জোরপুর্বক ভোগ দখল করছে। আমি ও আমার ছেলে জমির কাছে গেলেই মারপিট করে তাড়িয়ে দেয়। দরিদ্র হওয়ায় কোন আইনগত ব্যবস্থাও নিতে পারি না। 

এ বিষয়ে আব্দুল মতিন ও আলাউদ্দিন জানান, বড় ভাই আমাদের জমি দখল করে বিল্ডিং নির্মাণ করেছে। আমাদের জমির হিসেব ঠিকমতো বুঝিয়ে না দেয়া পর্যন্ত বেড়া খুলে দেয়া হবে না। এতে সাংবাদিক লিখে যা পারে করুক। আর পুলিশ যা পারবে করবে। তাতে আমাদের কিছু আসে যায় না। 

সলঙ্গা থানার অফিসার ইনচার্জ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। অফিসারকে দিয়ে তদন্ত করে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]