বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ    বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি গত দুইদিন ধরে বাংলাদেশ সফর করছি : ডোনাল্ড লু     ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের নির্দেশ    রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নব নিযুক্ত তিন বিচারপতি    র‍্যাব, শ্রমিক অধিকার ও মানবাধিকার বিষয়ে অগ্রগতি দেখতে চায় যুক্তরাষ্ট্র    সমীকরণে ছিটকে গেছে লখনৌ-দিল্লি, রইলো যারা.....    আ.লীগের কারণে পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত দেশের মানুষ: ফখরুল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নাটোর-৪ উপনির্বাচনে নির্বাচিত হয়ে বাবার অসমাপ্ত কাজ করতে চান এড.কোহেলী কুদ্দুস
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩, ৫:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনটি শূণ্য হওয়ায় উপনির্বাচন আগামী ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে। গত ৩০ আগস্ট প্রয়াত সংসদ বীর মুক্তি যোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের মৃত্যুতে এ আসনটি শূণ্য হয়।

এদিকে বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে তার জেষ্ঠ্য কণ্যা বাংলাদেশ যুব মহিলা লীগের সাবেক সহ সভাপতি নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য এড.কোহেলী কুদ্দুস মুক্তিকে এই আসনের এমপি মনোনয়ন দানের দাবী তুলেছেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম)আসনের আওয়ামী লীগের নেতাকর্মী ও তৃর্ণমুলের সাধারণ জনসাধারণ।

দলীয় একাধিক সুত্রে জানাগেছে,বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি এ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তিকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দল থেকে মনোনয়ন দিলে তিনি এই উপনির্বাচনে অংশ গ্রহণ করে নেীকার বিজয় নিশ্চিত করবেন। এছাড়া এড.কোহেলী কুদ্দুস মুক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জননেত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী যুব মহিলা লীগের রাজনীতির সাথে দীর্ঘ দিন যাবৎ সম্পৃক্ত হয়ে কাজ করছেন। জননেত্রী শেখ হাসিনার স্বপ্নযাত্রায় শামীল হয়ে নারীর অধিকারসহ সকল স্তরের জনগণের কল্যাণে কাজ প্রস্তুত রয়েছেন এড.কোহেলী কুদ্দুস মুক্তি। সেই স্বপ্নকে বাস্তবে রুপ দিতে এবং তাঁর বাবার অসমাপ্ত কাজগুলো করার জন্যই তিনি উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী বলে জানাগেছে।

বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি এড.কোহেলী কুদ্দুস মুক্তি আশা প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দান করেন তাহলে নির্বাচিত হয়েই ইনশাল্লাহ বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার ইচ্ছা রয়েছে। 



গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার বলেন, মুক্তি ছাত্র জীবন থেকেই চলনবিলের নিপীড়িত মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দলের দুঃসময়ে সর্বদা পাশে থেকে কাজ করছেন। এসব কারনেই চলনবিল বাসীর প্রাণের দাবী তাঁকে উপনির্বাচনে নাটোর ৪ আসনে আওয়মী লীগের মনোনয়ন দেবার অনুরোধ করছেন এলাকার সর্বস্তরের মানুষ। কলেজ ও বিশ্ববিদ্যালয় সবখানেই রাজনৈতিক গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন এই মুক্তি। শিক্ষা জীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কর্ম বিষয়ে অনার্সসহ এমএসএস ডিগ্রী অর্জন। পরবর্তীতে ঢাকা প্রাইম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রী লাভ করেন। রাজনীতির পাশাপাশি বর্তমানে তিনি ঢাকা জজকোর্টে ওকালতি পেশার সাথে জরিত রয়েছেন। 

এড.কোহেলী কুদ্দুস মুক্তির সহযোদ্ধা রুবিনা মিরা জানান, বিএনপি জামায়াত জোট সরকারের অরাজকতার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে বর্বরোচিত পুলিশী নির্যাতনের শিকার হয়ে বেশ কয়েক বার জেলও খাটতে হয়েছে মুক্তিকে। সারা দেশ চষে বেড়ানো এই নেত্রীর তারুণ্যদিপ্ত রাজনীতির বহিঃপ্রকাশ ঘটেছে সব সময়। মূলত এজন্যই তিনি বার বার শত্রু পক্ষের নির্মমতার শিকার হয়েছেন। সর্বশেষ আনসারুল্লাহ বাংলা টিমের প্রাণনাশের হুমকির তালিকায়  থাকা উত্তরবঙ্গের নেত্রী বৃন্দের মধ্যে তিনি অন্যতম ছিলেন। 

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন,মুক্তি কাজের মাধ্যমেই প্রিয় নেত্রী দেশরতœ শেখ হাসিনার আস্থাভাজন হয়ে উঠেছেন। বাংলাদেশ যুব মহিলা লীগের নেত্রী নির্বাচিত হয়ে দেশ জুরে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। রাজনীতির পাশাপশি চলনবিলের মানুষের কল্যাণে প্রতিষ্ঠা করেছেন ‘কল্লোল ফাউন্ডেশান’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। চলনবিলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠির মানুষসহ পিছিয়ে পরা মানুষের জন্য কাজ করছেন বছর ব্যাপী। যার কারনে জয়বাংলা উইয়ুথ এওয়ার্ডও পেয়েছে প্রতিষ্ঠানটি।এছাড়া স্বাধীনতার স্বপক্ষের ও মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে স্বাধীন বাংলার অবহেলিত মানুষের কল্যানে ঢাকায় একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘গৌরব ৭১’ এর সাথে সংশ্লিষ্ট রয়েছেন তিনি।

গুরুদাসপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি বিলচলন শহীদ সামসুজ্জোহা কলেজের প্রভাষক নাসরিন সুলতানা রুমা জানান,‘চলনবিলের যুব নেতৃত্বের একজন সাহসী নেত্রী মুক্তি। সে দলের প্রয়োজনে দেশজুড়ে নির্ভিক ভাবে কাজ করে চলেছে। তাঁর মতো সাহসী-পরিশ্রমি কর্মীকে মনোনয়ন দিলে নেতাকর্মী ও সাধারণ জনগন একতাবদ্ধ হয়ে এই আসনটি ধরে রাখবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]