শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল    বাংলাদেশ ব্যাংকের মামলা চালিয়ে নেওয়ার অনুমতি দিয়েছে নিউইয়র্ক আদালত    বেইলি রোডের ঘটনায় আমিন মোহাম্মদ গ্রুপের এক ব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে পুলিশ    এক টাকাও চুরি করিনি সংবাদ সম্মেলনে সাইফুজ্জামান চৌধুরী    নীলক্ষেতে গাউসুল আজম সুপার মার্কেটে আগুন     সরকারি খালি পদে নিয়োগ দিতে উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয় ও বিভাগগুলো    চিকিৎসাধীন ১১ জনের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক : স্বাস্থ্যমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নিষেধাজ্ঞা শেষে সুন্দরবনে গিয়ে বাঘের দেখা পেলেন পর্যটকরা
শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩, ৯:২২ পিএম আপডেট: ০৪.০৯.২০২৩ ৯:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

নিষেধাজ্ঞা শেষে সুন্দরবনে বনরক্ষী ও পর্যটকরা তিনটি বাঘের দেখা পেলেন। শুক্র, শনি ও রবিবার শরণখোলা রেঞ্জের পৃথক পৃথক স্থানে এই বাঘের দেখা পান তারা। 



বনবিভাগ থেকে জানাযায়, শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে বনরক্ষীদের নিয়মিত টহল চলাকালে শরণখোলা রেঞ্জ অফিস এবং আলীবান্দা ইকো-ট্যুরিজম কেন্দ্রের মধ্যবর্তী বনে একটি বাঘের দেখাতে পান। বাঘের এই দৃশ্য মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করেন বনরক্ষীরা।

শনিবার সকাল ৮টার দিকে ‘এমভি বন সাম্পান’ নামে একটি পর্যটকবাহী জাহাজের পর্যটকরা কচিখালী নদীতে আরো একটি বাঘরে সাঁতরে যাওয়ার বিরল দৃশ্য অবলোকন করেন। 

অপর দিকে রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে ‘এমভি ক্রাউন’ নামে পর্যটকবাহী জাহাজ পূর্ব সুন্দরবনের শরণখোলার রেঞ্জের কটকা খালে প্রবেশ করলে একটি বাঘ সাঁতরে নদী পার হতে দেখেনে পর্যটকরা। এ দৃশ্য দেখে পর্যটকরা উচ্ছাসিত হয়ে পড়ে। এসময় পর্যটকরা মুঠোফোন থেকে ছবি ও ভিডিও করতে সক্ষম হয়। 

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান  বনরক্ষীদের, এমভি বন সাম্পান, ও এম ভি ক্রাউনে থাকা পর্যটকদের বাঘ দেখার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, প্রজনন মৌসুমে তিনমাস  পর্যটক ও জেলেদের প্রবেশ বন্ধ থাকায় প্রায়ই বাঘ দেখা যাচ্ছে। ভবিষ্যতে সুন্দরবনে পর্যটকরা আরো বাঘের দেখা পাবে বলে তিনি আসা করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]