শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: ক্রিকেটেই মনোযোগ দিতে চান গৌতম গম্ভীর     ডিসি সম্মেলনের মূল ইস্যুই হচ্ছে নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন    পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল    বাংলাদেশ ব্যাংকের মামলা চালিয়ে নেওয়ার অনুমতি দিয়েছে নিউইয়র্ক আদালত    বেইলি রোডের ঘটনায় আমিন মোহাম্মদ গ্রুপের এক ব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে পুলিশ    এক টাকাও চুরি করিনি সংবাদ সম্মেলনে সাইফুজ্জামান চৌধুরী    নীলক্ষেতে গাউসুল আজম সুপার মার্কেটে আগুন    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গঙ্গাচড়ায় আশ্রয়নের বাসিন্দাদের দেখতে গেলেন ইউএনও নাহিদ তামান্না
গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩, ৯:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব বর্ষ উপলক্ষে ২০২০ সাল থেকে শুরু হয়ে ২০২৩ সালের মার্চ পর্যন্ত ৪ ধাপে রংপুরের গঙ্গাচড়া উপজেলার ৬ টি ইউনিয়নে ৬০০ টি ঘর নির্মাণ করা হয়েছে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে। এরই মধ্যে ৪র্থ ধাপে ২০০ সুবিধাভূগী গৃহ হীনদের মধ্যে তাদের গৃহ বুঝিয়ে দেওয়া হয়েছে, অনেকেই ঘর পেয়ে আগামীর স্বপ্ন বুনছেন।

যাদের কোন নির্দিষ্ট ঠিকানা ছিল না, কেউ অন্যের জমিতে বসবাস করত, এমনই ৬শত  পরিবারকে সরকারি ঘর প্রদান করা হয়েছে এ উপজেলায়। 

সেই ঘরের বাসিন্দারা কেমন আছেন তাদের দেখতে  শনিবার (২ সেপ্টেম্বর) উপজেলার নোহালী ইউনিয়নের পূর্ব কচুয়া এলাকায়  গেলেন  গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না । এসময় আশ্রায়ন প্রকল্পের বাসিন্দাদের সাথে কথা বলেন তিনি শুনেন তাদের সুবিধা অসুবিধার কথা এবং তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

আশ্রয়নের  বাসিন্দা বিধবা ঝুনকাই (৫৫) কে কেমন আছেন জানতে চাইলে তিনি হাউমাউ করে কেঁদে উঠলেন, শাড়ির আঁচল দিয়ে চোখের পানি মূছতে মূছতে বলেন, ‘জীবনে স্বপ্নেও ভাবং নাই মুই ঘরের মালিক হইম, জায়গার মালিক হইম, খাই বা না খাই নিজের ঘরে শান্তিত ঘুমাইম, এসব আমার মতো গরীবের কাছে ছিল দু:স্বপ্ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নতুন ঘরের মালিক হচুং, ২ শতক জায়গার মালিক হচুং, শান্তিতে বসবাস করংচোল এখন স্বপ্নের মতো মনে হয়। এমন কথা বলেন মুজিব বর্ষের ঘর পাওয়া অনেকেই।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]