বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বেচ্ছাসেবক লীগ নেতা সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩, ১:২৭ এএম | অনলাইন সংস্করণ

১০ আগস্ট ২০২৩ দৈনিক যুগান্তরে ‘স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবুর কাণ্ড : কক্সবাজারে শতকোটি টাকার জমি দখল’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ। প্রতিবাদলিপিতে বলা হয়, এ ধরনের সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায় স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনৈতিক, সামাজিক ও পারিবারিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

প্রকৃত ঘটনা হচ্ছে, বাংলাদেশ এসএমই কর্পোরেশন লিমিটেডের খরিদসূত্রে মালিকানাধীন এবং ভোগদখলীয় কক্সবাজার জেলার উখিয়া থানাধীন ইনানী মৌজাস্থিত (বাইলাখালি ব্রিজসংলগ্ন ইনানী জালিয়াপালং) সৃজিত বি.এস ৮০৯৭ নং খতিয়ানের সৃজিত বি.এস ৬৩৬০, ৬৩৫৬, ৬৩৫৫, ৬৩৫৮, ৬৩৫০, ৬৩৫৯ দাগের উপরস্থিত ২.৮৩০০ একর জমি। উক্ত সম্পত্তির মালিক আর্থিক প্রতিষ্ঠান হিসেবে জানতে পেরে স্থানীয় একটি সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপের দলনেতা মো. রেজাউল করিম মানিকের নেতৃত্বে সঙ্গীয় হেলাল উদ্দিন, মো. আব্দুল লতিফ, নাজিম উদ্দিন, শাহাবউদ্দিন, সালামাত উল্লাহ বাবুল, মো. রফিক মিয়া, মোস্তফা আনিছ, রফিক উল্লাহ, সোজা উদ্দিন, মুছা গং ২০ লাখ টাকা চাঁদা দাবি করে।



চাঁদা না দেওয়ায় তারা ১৪ জুলাই সকাল ১০টায় প্রতিষ্ঠানের দখলীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে প্রতিষ্ঠানের মানবসম্পদ কর্মকর্তা মো. আরিফুল ইসলামকে লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারপিট করে গুরুতর জখম করে। প্রতিষ্ঠানের সাইনবোর্ড ও অন্যান্য জিনিসপত্র ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে। উক্ত বিষয়ে ১৬ জুলাই ২০২৩ তারিখ স্থানীয় থানায় অভিযোগ করার বিষয়টি জানতে পেরে সন্ত্রাসীরা ২৪ জুলাই দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুনরায় ২০ লাখ টাকা চাঁদা দাবি করে।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা প্রতিষ্ঠানের কর্মচারী মো. আরিফুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে লোহার রড দিয়ে উপর্যুপরি আঘাত করে গুরুতর জখম করে। উক্ত বিষয়ে প্রতিষ্ঠানের মানবসম্পদ কর্মকর্তা মো. আরিফুল ইসলাম ২৭ জুলাই ২০২৩ কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি.আর মামলা নং ৪৫৮ ধারা ১৪৩/৩২৩/৩০৭/৩৭৯/৩৮০/৩৮৫/৪২৭/৪৪৮/৪৪৭/৫০৬(২)/৩৪ দ.বি. দায়ের করেন। বিজ্ঞ আদালত উখিয়া থানার ওসি সাহেবকে উক্ত সি.আর মামলা এজাহার হিসেবে রুজু করে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এসএমই কর্পোরেশনের একজন উপদেষ্টা। রাজনৈতিক ব্যস্ততার কারণে প্রতিষ্ঠানের ওপর সন্ত্রাসীদের এহেন বর্বরোচিত ঘটনার বিষয়ে খোঁজখবর নেওয়া তার পক্ষে সম্ভব হয় না। তথাপিও অত্যন্ত মানবিক কারণে কক্সবাজারের নুনিয়াচড়ায় বন্যাকবলিত হতদরিদ্র, অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের উদ্দেশ্যে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত কর্মসূচিতে অংশ নিতে কক্সবাজার যান আফজালুর রহমান বাবু।

ত্রাণসামগ্রী বিতরণের আগে মানবিক কারণে সন্ত্রাসী কর্তৃক প্রতিষ্ঠানের আহত কর্মচারী মো. আরিফুল ইসলামসহ অন্যদের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে এবং তাদের সশরীরে দেখতে প্রতিষ্ঠানের দখলীয় সম্পত্তিতে যান। সেখানে দখল-বেদখল এবং ধাওয়া-পাল্টাধাওয়ার কোনো ঘটনা ঘটেনি এবং থানায় বা কোথাও কোনো অভিযোগ উত্থাপিত হয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]