শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: গাউসুল আজম মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে    জাতীয় সংসদে অফশোর ব্যাংকিং বিল উত্থাপন    আমরা উন্নত চিকিৎসার জন্য একটা সুন্দর স্বাস্থ্য ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাচ্ছি : স্বাস্থ্যমন্ত্রী    ক্রিকেটেই মনোযোগ দিতে চান গৌতম গম্ভীর     ডিসি সম্মেলনের মূল ইস্যুই হচ্ছে নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন    পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল    বাংলাদেশ ব্যাংকের মামলা চালিয়ে নেওয়ার অনুমতি দিয়েছে নিউইয়র্ক আদালত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কারাগার থেকে মুক্তি পেলেন বুয়েট শিক্ষার্থীরা
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩, ২:২০ এএম | অনলাইন সংস্করণ

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে গ্রেফতার বুয়েটের ২৪ জনসহ ৩২ শিক্ষার্থী কারাগারে থেকে মুক্তি পেয়েছেন। 

বুধবার সন্ধ্যায় আদালত থেকে জামিনের কাগজপত্র পৌঁছালে রাত সাড়ে ১০টার দিকে জেলা কারাগার থেকে জামিনে মুক্ত হন তারা। 

এ সময় কারাগারে সামনে অপেক্ষায় থাকায় তাদের পরিবার নিজ জিম্মায় নিয়ে চলে যান। তবে এ সময় কোনো শিক্ষার্থীরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। কারা ফটকের সামনে তাদের জন্য পূর্ব থেকে প্রস্তুত রাখা বাসে উঠে তারা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন।   

এর আগে বিকাল থেকেই তাদের মুক্তির অপেক্ষায় কারা ফটকে অবস্থান নেন তাদের স্বজন এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। দীর্ঘ প্রায় ৫ ঘণ্টা অপেক্ষার পর রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কারাগার থেকে মুক্ত হন। দুপুর ১টার দিকে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিক তাদের জামিন মঞ্জুর করেন।  বিষয়টি জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তৈয়বুর রহমান বাবুল নিশ্চিত করেছেন। 

সুনামগঞ্জ কারাগার থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার আগে বুয়েট শিক্ষার্থী সাকিব শাহরিয়ারের বাবা জামাল উদ্দিন চৌধুরী সব অভিভাবকের পক্ষে উপস্থিত সাংবাদিকের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বলেন, ‘আদালত আমাদের সন্তানদের জামিন দিয়েছেন; এজন্য আমরা খুশি। আমরা আদালতের কাছে ন্যায় বিচার চাই এবং এ মামলাটা দিয়ে যেন আর কোনো হয়রানি করা না হয়। মামলাটা যেন খারিজ হয়ে যায় এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমরা দাবি জানাচ্ছি। 



সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সন্তানদের ব্যবহৃত ডিভাইসগুলো এখনো পাইনি। আশা করছি পেয়ে যাব। 

তিনি বলেন, আমরা আমাদের বাচ্চাদের সঙ্গে এখনো ভালো করে কথা বলতে পারিনি; কাজেই এর থেকে বেশি কিছু বলার সুযোগ নেই। 

জামাল উদ্দিন চৌধুরী বলেন, এখানকার সাংবাদিক ভাইয়েরা আমাদের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন, নিরপেক্ষভাবে লেখালেখি করেছেন এজন্য আপনাদের ধন্যবাদ জানাই। আমাদের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় আপনারা (সাংবাদিকরা) আমাদের পাশে ছিলেন এজন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ।’

তৈয়বুর রহমান বাবুল বলেন, টাঙ্গুয়ার হাওড়ে ঘুরতে আসা গ্রেফতার শিক্ষার্থীদের জন্য আজ আমরা জামিন আবেদন করি। আদালত আমাদের কথা শুনেছেন, সরকার পক্ষের কথাও শুনেছেন। আদালত সন্তুষ্ট হয়ে প্রত্যেক আসামিকে ৫ হাজার টাকার বন্ডে মুক্তি প্রদান করেছেন। এর মধ্যে দুইজন শিশু আছে, তাদের জন্যও আমরা জামিনের প্রার্থনা করেছি। এই শিশুদের শুনানি হবে শিশু আদালতে। আমরা আজকেই শুনানি করব, আশা করছি আমরা ন্যায়বিচার পাব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]