শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ক্ষমতার ময়ূর সিংহাসন ফিরে পেতে ফখরুল দিবাস্বপ্ন দেখছেন: কাদের
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ৪ জুন, ২০২৩, ৬:৪৬ পিএম | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিথ্যাচারই বিএনপির একমাত্র সম্বল। বিদেশিদের কাছে রোজ রোজ নালিশ করা ছাড়া তাদের আর কোন কাজ নেই।

তিনি বলেন, ক্ষমতার ময়ূর সিংহাসন ফিরে পেতে মির্জা ফখরুল দিবাস্বপ্ন দেখা শুরু করেছেন। কিন্তু তাতে কোন লাভ হবে না। তারা বিদেশে গিয়ে আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে শুধু নালিশ করেন। কিন্তু বিশ্বে ক্রমাগত সরকারের ভাবমূর্তি উন্নত হয়েছে।

রোববার (৪ জুন) দুপুরে নওগাঁ শহরের নওজোয়ান মাঠে আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নওগাঁ জেলা আওয়ামী লীগ এই স্মরণ সভার আয়োজন করে।

‘আওয়ামী লীগের নেতাদের পিছনে আজরাইল ঘুরে বেড়াচ্ছে’ সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা জনগণের কোন সন্ধান পান না, অথচ আজরাইলের খোঁজ পেলেন কিভাবে? মির্জা ফখরুল প্রতি রাতে শুয়ে শুয়ে স্বপ্ন দেখেন, দিবা স্বপ্নও দেখেন। তিনি স্বপন দেখেন ক্ষমতার, দেখেন ময়ূর সিংহাসনের।

তিনি বলেন, বিগত ডিসেম্বরে থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত গণআন্দোলন গড়ে তুলতে পারেননি। আগামী জুন থেকে নভেম্বর পর্যন্তও পারবেন না। দেখতে দেখতে চলে গেছে ১৪ বছর, আন্দোলন হবে কোন বছর। মরা গাঙ্গে কখনও জোয়ার আসেনা।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি’র ২৭ দফা ছিল ভুয়া, ৫৪ দল ছিল ভুয়া। এই ভুয়া দল বিএনপি’র সাথে কোন সাধারণ মানুষ নাই।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে স্মরণসভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার সেলিম ও আনোয়ার হোসেন হেলাল  প্রমুখ বক্তব্য রাখেন।

সড়ক ও সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর বিগত ৪৮ বছরে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত দেশের গরীব মানুষের আপনজন আর কেউ হতে পারেননি। এই ৪৮ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত সৎ, পরিশ্রমী, দক্ষ নেতা আর পাওয়া যায়নি। তাঁর মত দেশ বিদেশ থেকে এতো সম্মান আর প্রশংসা বাংলাদেশের আর কোন প্রধানমন্ত্রী অর্জন করতে পারেননি। তিনি বিশ্বে বাঙালী জাতিকে চরমভাবে সম্মানিত ও মর্যাদাশীল করেছেন।

দ্রব্যমূল্যের উর্ধগতির কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কেবল আমাদের দেশে নয়, গোটা বিশ্বের একই চিত্র। বিশ্বে নানা প্রতিকুলতার কারনে, নানা ইস্যুতে সৃষ্ট পরিস্থিতির কারনে গোটা বিশ্বে মূল্য বৃদ্ধি ঘটেছে। যার মূল্য বাংলাদেশকেও দিতে হচ্ছে। তবে এ পরিস্থিতি বেশী দিন থাকবে না। সব ঠিক হয়ে যাবে। 



তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের কথা সব সময় ভাবেন, অর্থনীতির কথা ভাবেন, মানুষের কল্যাণের কথা ভাবেন। পুরো সময় কিভাবে মানুষের কিভাবে দেশের উন্নয়ন করা যায় সেই চিন্তায় মগ্ন থাকেন।

প্রয়াত আব্দুল জলিলের রাজনৈতিক দূরদর্শিতার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আব্দুল জলিল জীবনের শেষ দিন পর্যন্ত নওগাঁকে, নওগাঁর মানুষকে ভালোবেসে গেছেন। নওগাঁর উন্নয়নে কাজ করে গেছেন। তাঁর মত কর্মবীর ইতিহাসে খুঁজে পাওয়া কঠিন। তিনি ছিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ও বিশ্বস্ত। দুর্নীতি ও অন্যায়ের সাথে তিনি আপোষ করেননি। দুঃসময়ে তিনি আওয়ামী লীগের পতাকা তুলে ধরে রেখেছেন।

এর আগে ওবায়দুল কাদের নওগাঁ শহরের চকপ্রাণ এলাকায় প্রয়াত নেতা মোঃ আব্দুল জলিলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

এ ছাড়াও তিনি শহরের সরিষাহাটির মোড়ে নবনির্মিত জেলা আওয়ামী লীগের কার্যালয়ের উদ্বোধন করেন। খবর বাসস।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]