বুধবার ২৪ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাকরির মেয়াদ এক বছর বাড়লো প্রতিরক্ষার সিনিয়র সচিবের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৮ মে, ২০২৩, ১০:২৭ পিএম | অনলাইন সংস্করণ

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব গোলাম মো. হাসিবুল আলমের চাকরির মেয়াদ এক বছর বাড়িয়েছে সরকার।

রোববার (২৮ মে) চুক্তিভিত্তিক চাকরির মেয়াদের তথ্য জানিয়ে প্রজ্ঞাপনে জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এদিকে একইদিন তাকে অবসর দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

নিয়ম অনুযায়ী আগামী মঙ্গলবার (৩০ মে) সরকারি চাকরি থেকে তার অবসরে যাওয়ার কথা থাকলেও ২ দিন আগে মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। 



চুক্তি ও বৈদশিক নিয়োগ শাখার প্রজ্ঞাপন বলা হয়েছে, সরকারি চাকরি, ২০১৮-এর ধারা ৪৯ অনুযায়ী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব গোলাম মো. হাসিবুল আলমকে তাঁর অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতদের শর্তে আগামী ৩১ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে নিয়োগ দেওয়া হলো। এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

গতবছরের ৯ ফেব্রুয়ারি হাসিবুল আলমকে প্রতিরক্ষা সচিব করা হয়। একইবছরের ১৮ মে তাকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দেওয়া হয়। হাসিবুল আলম একসময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন। ২০২০ সালের ২৫ অক্টোবর জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পান তিনি।

হাসিবুল আলম ১৯৮৯ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন। ১৯৬৪ সালে নীলফামারী জেলায় জন্ম নেওয়া সিভিল সার্ভিসের এই কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা, পটুয়াখালীর জেলা প্রশাসক হিসেবে মাঠ প্রশাসনে দায়িত্ব পালন করেছেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন প্রশাসনের এই কর্মকর্তা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগের আগে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]