বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গৌরীপুরে বাজারের ড্রেন পরিস্কার করেন শিক্ষক ও ব্যবসায়ী
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৮ মে, ২০২৩, ১০:১৬ পিএম | অনলাইন সংস্করণ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের ভূটিয়ারকোনা বাজারের ড্রেন  ব্যক্তি উদ্দ্যোগে পরিস্কার করার উদ্দ্যোগ নেন ভূটিয়ারকোনা বাজারের ব্যবসায়ী ও শিক্ষক। 

সোমবার ২৮ শে মে সরেজমিনে গিয়ে জানা গেছে এ উপজেলা সবচেয়ে বেশী  সরকারী  ইজারা প্রাপ্ত বাজার এটি।

মাওহা ইউনিয়ন ভূমি অফিস সুত্রে জানা গেছে ভূটিয়ারকোনা বাজারের নিজস্ব জায়গা রয়েছে ১ একর ২০ শতাংশ। বাজারের অনেক  জায়গা প্রভাবশালীরা দখল করে দোকান নির্মাণ ও ঘর নির্মাণ করে রেখেছেন। 

গত বছর ২০২২ সালে  ২৭ জুন  ত্ব বাজারের (সাবেক) ইজারাদার শরিফুল ইসলাম উপজেলা নির্বাহী অফিসার বরাবর অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য  লিখিত অভিযোগ দেওয়া হলেও এখন নতুন ডাক দেওয়া হলেও  কোন উচ্ছেদ অভিযান পরিচালনা করেনি উপজেলা প্রশাসন। 

গো হাটার ইজারাদার আব্দুল হান্নান রেনু জানান সপ্তাহে প্রতি শুক্রবার  দেশের বিভিন্ন জেলা থেকে আমাদের বাজারে গরু কিনতে আসে ক্রেতা বিক্রেতারা, গরুর আসিল কম থাকায় বিশাল গরু ছাগল আসে আমাদের বাজারে প্রায় হাজার হাজার লোকের সমাগম হয়।  জায়গা কম কম থাকায় প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটে।  কিন্তু বাজারের টয়লেট নষ্ট  হাট অফিস পরিত্যক্ত, পানির নেই কোন ব্যবস্থা, বাজারের ড্রেন ও স্লাব ভেঙ্গে গেছে গরুর গাড়ি পারাপার করতে অনেক সমস্যা, সরকারকে এবছর ডাকে গো হাটা বাজারের ডাক  এ উপজেলার সর্বোচ্চ   ১ কোটি ১৫ লাখ ৯০ হাজার টাকা।  ১৫% ভ্যাট ১০% আয়কর ৫% জামানত সহ সর্বমোট  ১ কোটি ৫১লাখ টাকা। 

ত্ব বাজারের ইজারাদার হারুন অর রশিদ জানান ভ্যাট, আয়করসহ সর্বমোট ২৪ লাখ টাকা। গো হাট্রা ও ত্ব বাজার সহ মোট ১ কোটি ৭৫ লক্ষ টাকা সরকারকে রাজস্ব দেওয়া হয়। 



বাজার কমিটির সভাপতি বাবলু মিয়া দেশ রুপান্তর এর প্রতিনিধিকে জানান গতকাল ইউপি চেয়ারম্যানকে দেখাইছি,শিক্ষক ব্যবসায়ীরা মিলে বাজারের ড্রেন পরিকাস্কার হচ্ছে তিনি কোন উত্তর দেননি। বাজারের স্লাব ও ড্রেন ভেঙ্গে গেছে কেউ কোন ধরনের ব্যবস্থাই নেয়নি। আমি বাজার কমিটির সভাপতি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার ও এসিল্যান্ড বরাবর লিখিত অভিযোগ করা হলেও  এখন কোন ধরনের ব্যবস্থা নেওয়া হয়নি বাজারের সকল ঘর ঝুঁকি পূর্ণ ও বড় বড় রেন্ট্রি গাছের ডাল শুকিয়ে ঝড়ে ভেঙ্গে পড়ে অনেক দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে গাছ গুলি না কাঠলে আরও বড় ধরনের ক্ষতি হতে পারে। 

ব্যক্তি উদ্দ্যোগে বাজার ড্রেন পরিস্কার করার উদ্যোগ নেয় চল্লিশা কড়েহা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভূটিয়ারকোনা গ্রামের বাসিন্দা ( ভারপ্রাপ্ত) প্রধান  শিক্ষক আনোয়ার হোসেন, এসময় উপস্থিত ছিলেন ভূটিয়ারকোনা বাজারের ব্যবসায়ী জোনাঈদ হোসেন ফজলুল হক , চা বিক্রেতা আব্দুল হাই, কাঠমিস্ত্রী রোবেল সহ আরও অনেকেই। 

শিক্ষক আনোয়ার হোসেন জানান ড্রেন বন্ধ হয়ে যাওয়ায় আমাদের ঘরে পানি উঠে তাই আমরা নিজেরা কয়েকজন মিলে ড্রেন পরিস্কার করছি, বাজারের যে অবস্থা আপনিই দেখেন প্রতি বছরই আমরা বাজারের ড্রেন পরিস্কার করি কি করব কেউতো করেনা। 

এবিষয়ে মাওহা ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান আল ফারুক দেশ রুপান্তর এর প্রতিনিধিকে জানান কেউ যদি আমাকে না জানিয়ে কাজ করে আমার কিছু করার নেই, নতুন করে দুইটি টিওবয়েল স্থাপন ও আজকে মিস্ত্রী ঠিক করেছি যে যে সমস্যা আছে আগামীকাল থেকে কাজ শুরু করা হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]