শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটিরও বেশী    বিএনপি থেকে আরও ৭৫ নেতাকে বহিষ্কার    ঢাকার উত্তরে ৯টি স্থানে বসবে কুরবানির পশুর হাট    এবার ফিজের নতুন নাম দিল চেন্নাই    বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম সামান্য বেড়েছে    আবহাওয়ার পূর্বাভাসে মিলল সুখবর    প্রতিবেশী থাইল্যান্ড গুরুত্বপূর্ণ অংশীদার: শেখ হাসিনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ইমরান খান ও তার স্ত্রীসহ ৮০ পিটিআই নেতার দেশত্যাগে নিষেধাজ্ঞা
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৬ মে, ২০২৩, ৭:১৮ পিএম | অনলাইন সংস্করণ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রীসহ অন্তত ৮০ জনকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির সরকার। 

পাকিস্তানের নিউজ চ্যানেল ‘সামা’ এ খবর জানিয়েছে।

গত ৯ মে দুর্নীতির মামলায় ইমরান খান গ্রেপ্তার হওয়ার পর সহিংসতার মামলার মুখোমুখি হচ্ছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের একাধিক শীর্ষ নেতা।

পাকিস্তানের কেন্দ্রীয় সরকার পিটিআই চেয়ারম্যান ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিসহ ৮০ জনের নাম দেশত্যাগে নিষেধাজ্ঞার বিষয়ে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

ওই চ্যানেলটি আরও জানায়, ইমরান খান ও বুশরা বিবি ছাড়া যাদের নাম ওই নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে তারা হলেন-পিটিআই নেতা মুরাদ সাইদ, মালেকা বুখারি, ফাওয়াদ চৌধুরী, হাম্মাদ আজহার, কাসিম সুরি, আসাদ কায়সার, ইয়াসমিন রশিদ ও মিয়ান আসলাম।

এরই মধ্যে ফাওয়াদ চৌধুরী পিটিআইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। তারপরও দেশত্যাগে নিষেধাজ্ঞার ব্যক্তিদের তালিকায় তার নাম রয়েছে।



ওই নিউজ চ্যানেলটি আরও জানায়, দেশত্যাগে নিষেধাজ্ঞার তালিকায় থাকা পিটিআই নেতাদের নাম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে এক টুইটে ইমরান খান বলেন, বিদেশে যাওয়ার কোনো পরিকল্পনা আমার নেই, কারণ বিদেশে আমার কোনো সম্পত্তি বা ব্যবসা নেই, এমনকি দেশের বাইরে কোনো ব্যাংক অ্যাকাউন্টও নেই। আমি যদি ছুটি কাটানোর সুযোগ পাই, তাহলে আমাদের উত্তরাঞ্চলের পর্বতমালায় যাব। আমার কাছে এটি পৃথিবীর সবচেয়ে সুন্দর জায়গা।

এর আগে বুধবার (২৪ মে) দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছিলেন, ইমরানের দল পিটিআইকে নিষিদ্ধ করার কথা বিবেচনা করছে সরকার।

গত বছরের এপ্রিলে পার্লামেন্টে হওয়া আস্থাভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তার অভিযোগ, তাকে অপসারণের নেপথ্যে রয়েছে সেনাবাহিনী। আগাম নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশও করছেন তিনি। এরই মধ্যে তার বিরুদ্ধে দেড় শতাধিক মামলা করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]