শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: দেশব্যাপী ৩ দিনের হিট অ্যালার্ট জারি    কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, সেনাপ্রধানসহ নিহত ১০    বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী    ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের    ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে    ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পাত্রী দেখতে গিয়ে অপহৃত তিন বন্ধুর লাশ উদ্ধার
পুলিশের ভুমিকা নিয়ে চরম ক্ষুব্ধ নিহতের পরিবার
কক্সবাজার জেলা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৪ মে, ২০২৩, ৯:১০ পিএম | অনলাইন সংস্করণ

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পাত্রী দেখতে গিয়ে অপহরণের শিকার হওয়া তিন বন্ধুর মরদেহ উদ্ধার করা হয়েছে। 

বুধবার (২৪ মে) দুপুরে উপজেলার দমদমিয়া পাহাড়ি এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করে র‍্যাব ও পুলিশের দুটি টিম।  এ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। তবে নিহতদের পরিবারের অভিযোগ পুলিশের গাফেলতির কারণেই এই করুন পরিণতি।

নিহতরা হলেন, ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগরপাড়ার মোহাম্মদ ইউছুপ, চৌফলদণ্ডী ইউনিয়নের রুবেল ও কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান সরকার। তারা একে অপরের বন্ধু বলে জানা গেছে।

নিহত ইমরান সরকারের মা, হামিদা বেগম ও পিতা ইব্রাহিমসহ অন্যান্য স্বজনদের দাবী '২৮ এপ্রিল নুনিয়ারছড়া ইমরান সরকার, চৌপলদন্ডীর রুবেল ও ঈদগাঁহর ইউচুপসহ ০৩ বন্ধু মিলে পাত্রী দেখতে যান টেকনাফের জাহাজপুরা এলাকায়। পরে এক সিএনজি চালকের মাধ্যমে পরিবার জানতে পারে পাত্রী দেখতে গিয়েই অপহরণের শিকার হিয়েছে তাঁরা। পরে ২৯ তারিখ ৩০ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে পরিবারের কাছে নির্যাতনের ভিডিও ধারণ করে পাঠায় অপহরণকারীরা। এমতাবস্থায় ভুক্তভোগী পরিবার তাদের উদ্ধার করতে কক্সবাজার সদর মডেল থানায় যোগাযোগ করা হলে পুলিশ টেকনাফ থানায় যোগাযোগ করতে বলে।  সেই মতে ভুক্তভোগীদের পরিবার টেকনাফ থানায় গিয়ে ওসির পা ধরে আকুতিমিনতি করার পরেও কোন প্রকার সহায়তা মিলেনি বলেও অভিযোগ নিহতের পরিবারের। 



এরপরে তারা কক্সবাজার মডেল থানা ও টেকনাফ থানায় ঘুরাঘুরি করার পরেও কোনো সুরাহা মিলেনি। পুলিশের গাবতলি ও কালক্ষেপণ কারণে তাদের আজ এই করুন পরিণতি বলে দাবি করেন'।

জানা যায়, তথ্য-প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত একজনকে আটক করেছে র‌্যাব। পরে তার স্বীকারোক্তি মতে ঘটনাস্থলে পৌঁছে তিন মরদেহের সন্ধান পাওয়া যায়।  

তথ্য সুত্রে জানা যায়, সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে একদল অপহরণকারী পাহাড়ের গহীন জঙ্গলে নিয়ে যায় তাদের।  পরে তাদের ছেড়ে দিতে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে নির্যাতনের ভিডিও পাঠায়। এ ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থায় যোগাযোগ রক্ষা করেন। কিন্তু গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বার বার স্থান পরিবর্তন করায় তাদের উদ্ধার এবং জড়িত কাউকে আটক করা যায়নি।

তবে এ বিষয়ে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ রফিকুল ইসলাম জানান, অভিযোগ মিথ্যা। তবে ৩জনের লাশ পাওয়া গেছে, অপহৃত কি না তা শনাক্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে এনে সুরতহাল প্রক্রিয়া চলছে। তবে পুলিশ ভুক্তভোগীদের সবসময়ই সহযোগিতা করেছে এবং একজনকে আটক করেছে। তাকে নিয়ে অভিযান চালায়।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]