মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ব্যাংক একীভূত হওয়া নিয়ে বিভ্রান্তি, যা বলছে বাংলাদেশ ব্যাংক    পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট    মইনুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার     পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু    বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    স্বর্ণের দাম কমলো    বড় শাস্তি পেলেন কোহলি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
অভিনেতা রে স্টিভেনসন আর নেই
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৪ মে, ২০২৩, ৯:৫২ এএম | অনলাইন সংস্করণ

জনপ্রিয় সিনেমা থর এবং স্টার ওয়ার্সের অভিনেতা রে স্টিভেনসন আর নেই।

যুক্তরাষ্ট্রভিত্তিক পিআর ফার্ম ‘ভিউপয়েন্ট’ বিবিসিকে এই অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এই ব্রিটিশ অভিনেতার বয়স হয়েছিল ৫৯ বছর।

মৃত্যুর কারণ না জানিয়ে ‘ভিউপয়েন্ট’ বলেছে, ইতালির দ্বীপ ইসচিয়ায় শুটিং করার সময় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর পর তিনি মারা যান।  

সর্বশেষ ‘ইসিয়াস ক্যাসিনো’ নামের অ্যাকশন ধারার একটি সিনেমায় কাজ করছিলেন স্টিভেনসন।

চলচ্চিত্রে অভিনয় করলেও টিভি সিরিজেই মূল ক্যারিয়ার গড়েছিলেন এ অভিনেতা । যুক্তরাজ্যের ‘রোম’, ‘ভাইকিংস’ ও ‘ডেস্কটার’ এর মত সিরিজের পাশপাশি ডাইভার্জেন্ট’, ‘অফ গোল্ড’, ‘পিক প্র্যাকটিস’ এবং ‘মারফিস ল’ এর মত বেশ কয়েকটি জনপ্রিয় টিভি শোতেও তাকে দেখা গেছে।

সম্প্রতি গানের জন্য অস্কারজয়ী ভারতীয় ‘আরআরআর’ সিনেমাতেও অভিনয় করেছেন স্টিভেনসন, সেখানে তিনি করেছিলেন খল চরিত্র।

স্টিভেনসনের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোক জানিয়েছেন তরা সহ অভিনেতারা।

তাকে একজন ‘সাহসী’ মানুষ হিসেবে বর্ণনা করে ‘রোম’ সিরিজে কাজ করা ব্রিটিশ অভিনেতা জেমস পিউরফয় ইনস্টাগ্রামে লিখেছেন, “বড় মাপের এই মানুষটি তার জীবন ও অভিনয় অধ্যায়ের প্রতিটি অংশকে কানায় কানায় পূর্ণ করেছেন।”

অভিনেতা স্কট অ্যাডকিন্স বলেন, "একজন ভালো বন্ধু এবং মহান অভিনেতার মৃত্যুতে আমি হতবাক এবং দুঃখিত। আমি তোমাকে সত্যিই মিস করব।“

অভিনেতার মৃত্যু শোকাহত ‘আরআরআর’ সিনেমার পরিচালক এসএস রাজামৌলি। শুটিংয়ের সময়ের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রাজামৌলি লিখেছেন, “খুবই মর্মান্তিক, বিশ্বাসই করতে পারছি না এই খবরটা। তিনি সব সময় নিজের উচ্ছ্বল ও প্রাণবন্ত স্বভাব নিয়ে সেটে আসতেন। বাকি সবাই তাকে দেখে উদ্বুদ্ধ হতেন।“



স্টিভেনসনের জন্ম ১৯৬৪ সালের ২৫ মে উত্তর আয়ারল্যান্ডে। তার বাবা ছিলেন রয়্যাল এয়ারফোর্সের পাইলট। আট বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে যান তিনি। শৈশব কাটে সেখানেই।

লন্ডনের ওয়েস্ট এন্ড থিয়েটারে আমেরিকান অভিনেতা জন মালকোভিচের একটি নাটক স্টিভেনসনকে অভিনয়ে অনুপ্রেরণা যুগিয়েছিল। ২৯ বছর বয়সে ‘ব্রিস্টল ওল্ড ভিক থিয়েটার স্কুল’ থেকে স্নাতক ডিগ্রি নেন তিনি।

নব্বইয়ের দশকে টিভি শোর মাধ্যমে ক্যারিয়ার শুরু স্টিভেনসনের। ১৯৯৩ সালে তিনি কাজ করেন ‘আ উইম্যানস গাইড টু অ্যাডাল্টরি’ ধারাবাহিকে। এরপর ‘দ্য ডুয়েলিং প্লেস’, ‘দ্য রিটার্ন অব দ্য নেটিভ’, ‘ব্যান্ড অব গোল্ড’, ‘সাম কাইন্ড অব লাইফ’, ‘দ্য টাইড অব লাইফ’, ‘পিক প্র্যাকটিস’, ‘লাভ ইন দ্য টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি’, ‘ড্রোভার্স গোল্ড’, ‘সিটি সেন্ট্রাল’সহ টেলিভিশনের বহু সিরিয়ালে স্টিভেনসন ছিলেন একজন পরিচিত মুখ।

২০১১ সালে মার্ভেল সিরিজের ‘থর’ সিনেমায় একটি চরিত্রে স্টিভেনসন কাজ করেন। সম্প্রতি স্টিভেনসন থর ট্রিলজিতে ভলস্ট্যাগ এবং এইচবিও-তে প্রচারিত ঐতিহাসিক ড্রামা সিরিজ ‘রোমে’ টাইটাস পুলোর চরিত্রটি করে জনপ্রিয়তা পান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]