শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এবার ভুল করতে রাজি নয় সিলেটবাসী
সিলেট থেকে উৎপল দাস
প্রকাশ: শনিবার, ২০ মে, ২০২৩, ১০:০৭ পিএম | অনলাইন সংস্করণ

আসন্ন সিলেট সিটি করপোরেশনের নির্বাচনে আর ভুল করতে রাজি নয় সিলেটের জনগণ। এবার সরকারদলীয় প্রার্থীকে ভোট দিয়ে জিতিয়ে নগরের উন্নয়ন আরো বেগবান করতে চান তারা। শনিবার সাধারণ ভোটারদের সাথে আলাপকালে তারা ভোরের পাতাকে জানিয়েছেন, গত দুইবার ক্ষমতাসীন দলের বাইরে গিয়ে মেয়র নির্বাচন করার খেসারত দিতে হয়েছে নগরবাসীকেই। এবার আর এমন ভুল করতে নারাজ।

এদিকে বিএনপির মেয়র আরিফুল হক এবারের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন শনিবার। এরফলে ভোটাররা আগামী দিনের সিলেট সিটি করপোরেশনের নগরপিতা হিসাবে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীকেই দেখতে পাচ্ছেন। 



জিন্দাবাজারের বাসিন্দা ও সরকারি চাকরিজীবী আলেয়া খাতুন ভোরের পাতাকে বলেন, গত দুই মেয়াদে সিলেট সিটি করপোরেশনে তেমন কোনো উন্নয়ন হয়নি। এছাড়া উন্নয়নের নামে সিটি করপোরেশনে দুর্নীতি হয়েছে ব্যাপক। সরকার সারাদেশে উন্নয়ন যাত্রা অব্যাহত রাখলেও সে তুলনায় সিলেট সিটিতে তেমনটা হয়নি। সরকার দলীয় মেয়র না থাকায় এমনটা হয়েছিল বলেও দাবি আলেয়া খাতুনের। এবার নির্বাচনে অবশ্যই আওয়ামী লীগের প্রার্থীকেই মেয়র হিসাবে দেখতে চান।

আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে ব্যাপক প্রত্যাশার কথাও বলেছেন সাধারণ ভোটাররা। মির্জাজাঙ্গাল রোডের বাসিন্দা হিমাংশু মালাকার বলেছেন, নৌকার প্রার্থী হিসাবে বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আনোয়ার ভাইকে (আনোয়ারুজ্জামান চৌধুরী)  মনোনয়ন দিয়েছেন। তিনি বিপুল ভোটের ব্যবধানে জিতে আসবেন আশা করছি। তবে তিনি মেয়র নির্বাচিত হলে যেন জনগণের পাশে থাকেন, কেননা গত দুই মেয়াদে যিনি মেয়র হয়েছেন তাকে নগরবাসী প্রয়োজনের সময় পাশে পায়নি। 

এদিকে, গত সিটি করপোরেশন নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের অন্তঃকোন্দলের কারণে নৌকার প্রার্থী পরাজিত হয়েছিল বিএনপির আরিফুল হকের কাছে। তবে এবারের পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা নিয়মিত দলকে ঐক্যবদ্ধ রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক থেকে শুরু করে সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এবং শফিউল আলম চৌধুরী নাদেল নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া সহযোগী সংগঠনের মধ্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি  গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুও সিলেটে এসে দলের নেতাকর্মীদের নিয়ে প্রস্তুতি সভা করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]