মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ব্যাংক একীভূত হওয়া নিয়ে বিভ্রান্তি, যা বলছে বাংলাদেশ ব্যাংক    পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট    মইনুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী গ্রেপ্তার     পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু    বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    স্বর্ণের দাম কমলো    বড় শাস্তি পেলেন কোহলি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
২০২৬ ফুটবল বিশ্বকাপের লোগো যে বার্তা দিচ্ছে!
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩, ৮:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

২০২৬ সালের বিশ্বকাপের পর্দা উঠতে খাতাকলমে এখনো সাড়ে তিন বছর বাকি। তবে টুর্নামেন্ট শুরুর বেশ আগেভাগেই বিশ্বকাপের লোগো উন্মোচন করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
আগামী ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ যৌথভাবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। তিন দেশ আয়োজক হলেও মূল ভূমিকায় দেখা যাবে আমেরিকাকে। আসন্ন বিশ্বকাপের যে লোগোটি উন্মোচন করা হয়েছে, এরই মধ্যে সেটি নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে।



বিশ্বকাপের ২৩তম আসরের লোগোর মাধ্যমে একটি বার্তা দিতে চেয়েছে ফিফা। বুধবার (১৭ মে) উন্মোচন হওয়া লোগোটির বার্তা ‘আমরা ২৬’। 

বিষয়টি নিয়ে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘আমরা-২৬’ হলো পুনরায় সমবেত হওয়ার আকুতি। এটি এমন এক মুহূর্ত যেখানে তিনটি দেশ এবং পুরো মহাদেশ সমবেত কণ্ঠে বলছে, বিশ্বকে স্বাগত জানাতে আমরা এক এবং ফুটবলের সবচেয়ে বড়, ভালো বিশ্বকাপ উপহার দিতে চলেছি।

ফিফা প্রেসিডেন্ট আরো বলেন, ‘টুর্নামেন্টটি প্রতিটি আয়োজক দেশ এবং অংশগ্রহণকারী দলকে ফিফা বিশ্বকাপের ইতিহাস বইতে নিজেদের ইতিহাস লিখতে সক্ষম হবে এবং এই অনন্য ব্র্যান্ডটি ২০২৬-এর পথে একটি বড় পদক্ষেপ।’

বিগত ফুটবল বিশ্বকাপগুলো ৩২ দল নিয়ে হলেও ২০২৬ বিশ্বকাপ থেকে বদলে যাচ্ছে সেই চিত্র। প্রথমবারের মতো ৪৮ দল নিয়ে বিশ্বকাপ মাঠে গড়াবে ২০২৬ সালে। ১৬টি ভেন্যুতে মোট ৮০টি ম্যাচ অনুষ্ঠিত হবে সেই বিশ্বকাপে। আয়োজনের দায়িত্বে যুক্তরাষ্ট্র, মেক্সিকো আর কানাডা থাকলেও মূল আয়োজক হিসেবে দায়িত্ব পালন করবে যুক্তরাষ্ট্রই। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]