বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
খাগড়াছড়িতে বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালিত
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৮ মে, ২০২৩, ৯:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের আয়োজনে বিশ্ব রেডক্রস  ও রেডক্রিসেন্ট  দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।



সোমবার(০৮মে) সকালে জেলা রেড ক্রিসেন্ট  ইউনিটের কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পরপরেই  বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী টি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর ঘুরে জেলা শহরস্থ অফিসার্স ক্লাবে এসে শেষ হয়। পরে ক্লাব'র অডিটোরিয়াম আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ দিন উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

এ উপলক্ষ্যে আলোচনা সভায়  বক্তারা বলেন পৃথিবীকে আরও সুরক্ষিত ও শান্তিপূর্ণ স্থান হিসেবে প্রতিষ্ঠিত করার প্রতিশ্রুতি ও চেষ্টায় শান্তি ও মানবতার কল্যানে কাজ করতে এগিয়ে আসা জ্বীন হেনরি ডুনান্টকে আজকের দিনে সারা বিশ্ব স্বরণ করছে। আমরা সকল কাজই আন্তরিকভাবে করি,  এই স্লোগানে সকল মানুষকে মানবতার দার উন্মোচন করে একে অন্যের পাশে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। এসময় অতিথিরা আরও বলেন  মানবতার শক্তিতে বিশ্বাস করে রেড ক্রিসেন্ট রেড ক্রিসেন্ট সোসাইটির সৃষ্টি হয়েছে। এই প্রতিষ্ঠানটি ধর্ম- বণর্, জাতি-গোষ্ঠী নির্বিশেষে অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে। আন্তর্জাতিক এই প্রতিষ্ঠানের  কর্মপরিধির কোন সীমানা বা প্রাচীর নেই বলে মন্তব্য করেন বক্তারা।

এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী,জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মিটন চাকমা,জেলা অতিরিক্ত পুলিশ সুপার  জিনিয়া চাকমা,খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার আবদুল গণি মজুমদার,খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ত্রিনা চাকমা,সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুইচিং থুই মারমা, রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য, যুব রেডক্রিসেন্ট সদস্য ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]