মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বড় শাস্তি পেলেন কোহলি    বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত    বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়    কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই    বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতির উন্নতি হয়নি: মার্কিন প্রতিবেদন    মালয়েশিয়ায় নৌবাহিনীর দুটি হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০    ৮০ বারেরও বেশি ভূমিকম্পে কাঁপল তাইওয়ান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চ্যাটজিপিটির ভুল ধরলে ২১ লাখ টাকা পুরস্কার!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩, ৯:৩২ পিএম | অনলাইন সংস্করণ

দুনিয়াজুড়ে আলোড়ন সৃষ্টির পর এবার নতুন ঘোষণা করেছে চ্যাটজিপিটির স্রষ্টা ওপেনএআই। কৃত্রিম বুদ্ধিমত্তার সিস্টেমে বাগ বা কোনো সমস্যা ধরে দিতে পারলেই বিপুল টাকা পুরস্কার দেবে প্রতিষ্ঠানটি।

চ্যাটজিপিটি চ্যাটবট প্রস্তুতকারী সংস্থা ওপেনএআই জানিয়েছে, এআই সিস্টেমে কোনো দুর্বলতা বা সমস্যার বিষয়ে রিপোর্ট করলেই ব্যবহারকারীদের ২০হাজার ডলার (প্রায় ২১ লাখ ২৭ হাজার টাকা) দেবে কোম্পানি। ওপেনএআই ‘বাগ বাউন্টি প্রোগ্রাম’-এর মাধ্যমে এই টাকা দেওয়া হবে।

ওপেনএআই বলেছে, বাগ পিছু ২০হাজার ডলার (প্রায় ২১ লাখ ২৭ হাজার টাকা) পাবেন প্রাপক। তবে সেটি নির্ভর করবে বাগের বা সমস্যার গুরুত্ব কতটুকু তার উপর। চ্যাটজিপিটি নির্মাতা প্রতিষ্ঠানের মালিক স্যাম অল্টম্যান নিজেই এই ঘোষণা দিয়েছেন।

সম্প্রতি প্রথম ইউরোপীয় দেশ হিসেবে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক চ্যাটবট চ্যাটজিপিটির ব্যবহার সাময়িকভাবে নিষিদ্ধ করেছে ইতালি। দেশটির সরকারি তথ্য সুরক্ষা সংস্থা জানিয়েছে, ডিজিটাল দুনিয়ায় তথ্যের গোপনীয়তা রক্ষার উদ্দেশ্যে চ্যাটজিপিটি নিষিদ্ধ করা হয়েছে। ইতালির এই সিদ্ধান্তের পর ইউরোপের অন্যান্য দেশও চ্যাটজিপিটিকে নিষিদ্ধ বা কঠোর বিধিনিষেধ দেওয়া যায় কি না, এ বিষয়ে আলোচনা করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]