রোববার ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: মোস্তাফিজের অনুপস্থিতি ভুগিয়েছে চেন্নাইকে    দ্বিপক্ষীয় সফরে বাংলাদেশে আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী    তরুণ ও যুব সমাজকে চাকরির পেছনে না ছুটে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর    উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের আয় বেড়েছে ১৪০ শতাংশ : টিআইবি    এবার তৃতীয় সাবমেরিন ক্যাবলের সাথে যুক্ত হওয়ার প্রস্ততি নিচ্ছে বাংলাদেশ    মেট্রোরেলের ভাড়ার ওপর ভ্যাট নেয়ার সিদ্ধান্ত অগ্রহণযোগ্য : সেতুমন্ত্রী    আরেক বাংলাদেশির এভারেস্ট জয়   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু মানে স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ: ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ১০:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় আমাদের মন, মননে আত্মায় মিশে আছে। আমরা যখন বঙ্গবন্ধু কথাটা মুখ দিয়ে উচ্চারণ করি তখন কিন্তু আমাদের চোখের সামনে বাংলাদেশের পতাকায় ভাসে। জাতীয় নির্বাচন আসলেই যে ধরণের ষড়যন্ত্র তারা সব সময় করে থাকে ঠিক একইভাবে তারা এবারো ষড়যন্ত্র করার পায়তারা করছে।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ১০১৩তম পর্বে এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার বিশেষ প্রতিনিধি উৎপল দাস।

ড. বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময় আমাদের মন, মননে আত্মায় মিশে আছে। আমরা যখন বঙ্গবন্ধু কথাটা মুখ দিয়ে উচ্চারণ করি তখন কিন্তু আমাদের চোখের সামনে বাংলাদেশের পতাকায় ভাসে। এটা নিয়ে কিন্তু কোন সন্দেহ নেই। কিন্তু একটা কথা হলো, এইযে উপলব্ধিটা কেন আমাদের মাঝে আসলো যে তার নামটি উচ্চারণ করলেই আমাদের চোখের সামনের বাংলাদেশের প্রতিচ্ছবি বাংলাদেশের মানচিত্র ভেসে উঠে। বাঙালি অনেক বছর ধরেই শোষিত একটি জাতি ছিল। আমাদের মধ্যে এইযে একটা পরাধীনতা ছিল এর শৃঙ্খলটা কিন্তু ভেঙে দিয়েছিলেন আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের রাজনৈতিক ইতিহাসে মার্চ এক অনন্য সাধারণ মাস। বঙ্গবন্ধুর ৮টি জন্মদিন কেটেছে কারাগারে। বিভিন্ন সময়ে রাজনৈতিক জীবনের মধ্যে নানা প্রহসনমূলক মামলায় বিনা বিচারে ১৩ বছর ৯ মাস বঙ্গবন্ধুকে কারাবরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগারে দীর্ঘকাল নিঃসঙ্গ এবং বাইরের দুনিয়ার সঙ্গে তাঁর কোনো যোগাযোগ না থাকলেও বাংলাদেশের জনগণের সঙ্গে তাঁর আত্মিক যোগাযোগ ছিল। তাই আমি বলতে চায়, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]