শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জার্মানিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৫:১৮ পিএম | অনলাইন সংস্করণ

নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জার্মানির রাজধানী বার্লিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে জার্মান আওয়ামী লীগ। 

স্থানীয় সময় রোববার (১৯ মার্চ) দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত বার্লিনের একটি মিলনায়তনে এই উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর অংশ হিসেবে প্রধানমন্ত্রীর বাণী পাঠসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা পুথি পাঠ করে শোনানো হয়।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল এ অংশগ্রহণ করে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। 

বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও নেতৃত্বের গুণাবলি ধারণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করেছেন। তার নেতৃত্বে প্রবাসীদের রেমিটেন্সে দেশ উন্নয়ন হচ্ছে ও পাশাপাশি বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রশংসিত হচ্ছে। 

মুহাম্মদ ফারুক খান প্রবাসে, দলের দুঃসময়ে নেতা-কর্মীদের ভূমিকার প্রশংসা করেন এবং সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান।



রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম আলোচনার পাশাপাশি শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম ভালোবাসার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান সভাপত্বিতে এবং জার্মান আওয়ামী লীগের সহ সভাপতি নুরজাহান খান নুরি সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন মাসুদুর রহমান মাসুদ, নুরে আলম সিদ্দিক রুবেল, সূর্য কান্ত ঘোষ, আলমগীর আলী আলম, মুরার মাহামুদ বেপারী, কামাল বেপারী, শেখ শাহআলম, শেখ রেদোয়ান, ওয়াদুত মিয়া, লিখন খান, জহির মাস্টার, ফরিদ মিয়া, বেলাল হোসেন, আওয়াল খানসহ আরো অনেকেই।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক আলি মিয়া। বঙ্গবন্ধুকে নিয়ে পুথি পাঠ করে শোনান অ্যাডভোকেট তৌহিদা নাজনিন। চিত্রাঙ্কন প্রতিযোগিতার, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]