বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০

শিরোনাম: একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন    ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত    বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা    কাতারের আমির ঢাকায় আসছেন এপ্রিলে    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৪    যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত    ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে চায় অষ্ট্রেলিয়া   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সাংবাদিকদের সমাজ খুব উচ্চ স্তরের মনে করেন: প্রেসকাউন্সিল চেয়ারম্যান
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

ঝালকাঠিতে সাংবাদিকদের নীতি ও নৈতিকতাবিষয়ক সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

ঝালকাঠিতে সাংবাদিকদের নীতি ও নৈতিকতাবিষয়ক সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

সাংবাদিকদের সমাজ খুব উচ্চ স্তরের মনে করেন মন্তব্য করে প্রেসকাউন্সিল চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকতার একটি সঠিক মান থাকবে। তাদের জন্য সব দরজা খোলা। সত্য কথা লিখে সমাজের উপকার করতে হবে। এমনও সঠিক-সত্য সংবাদ আছে যা প্রকাশে দাঙ্গা-অস্থিরতা সৃষ্টি হয় তা বর্জন করতে হবে।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগ শুধু সাংবাদিকদের জন্য করা হয়নি। ডিজিটাল যুগকে নিয়ন্ত্রনের জন্য করা হয়েছে। সাংবাদিকদের পরিচিতি বেশি তাই একশানটা তাদের উপরেই হয়। এ আইনে কোনো সাংবাদিককে গ্রেপ্তার করা হবে না, এমন একটি প্রশাসনিক আদেশ সব দপ্তরে দেওয়া আছে। তবে আইন আকারে পাস করা হয়নি। আইন পাস করতে হবে জাতীয় সংসদে। তাহলেই কোনো সাংবাদিক ডিজিটাল নিরাপত্তা আইনে হয়রানি হবেন না।



ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত "সাংবাদিকতার নীতি ও নৈতিকতা এবং প্রেসকাউন্সিল আইন ও আচরণবিধি "বিষয়ক দিনব্যাপী সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি মো. নিজামুল হক এসব কথা বলেন।

নিজামুল হক বলেন, ‘দেশের অবস্থার পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনটি সংসদে পাস করা হয়। তখন সরকার মনে করেছে, তারা সেটি করেছে। এখন বিভিন্ন স্থানে যাওয়ার পরে জানতে পারছি, আইনটি সাংবাদিকদের পেশায় প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। তবে বর্তমান সরকার প্রশাসনিকভাবে জানিয়েছে, যেন কোনো সাংবাদিকের ওপর আইনটি প্রয়োগ করা না হয়।’

এদিকে কর্মশালায় সাংবাদিকদের নীতি ও নৈতিকতা এবং প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ সম্পর্কিত নানা বিষয় তুলে ধরে প্রেস কাউন্সিল গঠনের পটভূমি, ইতিহাস, কাউন্সিল গঠনের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করা হয়। এ ছাড়া জেলার সাংবাদিকদের সঙ্গে প্রেস কাউন্সিলের চেয়ারম্যানের মুক্ত আলোচনার মাধ্যমে কর্মশালাটি শেষ হয়।

সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. রুহুল আমীন। বক্তব্য দেন প্রেস কাউন্সিলের সচিব মাসুদ খান, সদস্য এম জি কিবরিয়া চৌধুরী, ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মো: মাইনুল হক। সেমিনারে জেলায় কর্মরত ৫০ জন সাংবাদিক অংশ নেন। পরে তাঁদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]