বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: বস্ত্র ও পাট মন্ত্রী    কক্সবাজার জেলায় রোহিঙ্গা ভোটারদের তালিকা চান হাইকোর্ট    মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের    থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী    র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত    রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর    জলবায়ু পরিবর্তনের প্রভাবে পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্ব ইজতেমায় যোগ দিয়েছেন ওস্তাদ ইবিট লিও
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩, ৪:৪৫ পিএম | অনলাইন সংস্করণ

টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমায় অংশ নিয়েছেন মালয়েশিয়ার মানবতার ফেরিওয়ালা ওস্তাদ ইবিট লিও। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে ঢাকায় এসেছেন মালয়েশিয়ার সাধারণ মানুষের কাছে ‘মানবতার ফেরিওয়ালা’ খ্যাত আলোচিত দাঈ ও সমাজকর্মী ওস্তাদ ইবিট লিও।

বুধবার (১৮ জানুয়ারি) রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে সরাসরি টঙ্গী ইজতেমার ময়দানে নিয়ে আসা হয় তাকে।  

বাংলাদেশে এসে তিনি সকালে খোলা রিক্সায় ঘুরে বেড়ানোর একটি ছবি পোস্ট করেন। সেখানে তিনি লিখেন‘ Alhamdulillah. I Love ❤️ Bangladesh.’ নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশের হাজার হাজার তরুণ নেটিজনরা এবিট লিউর বাংলাদেশের সফরকে স্বাগত জানাতে থাকেন। বাঙ্গালীদের অভিনন্দনে ভাসতে থাকে এবিট লিউ এর ফেসবুক পেইজ।

গত মালশিয়া জুড়ে তাবলীগের বিশ্ব আমীর হযরতজী মাওলানা মুহাম্মদ সাদ কান্ধলভীর সাথে এবিট লিউ দেখা করেন। হযরতজীকে তখনি জানান তিনি এবছর ঢাকার ইজতেমায় সফর করবেন।  মূলত দুনিয়া বিখ্যাত এই মালশিয়ান দাঈ দিল্লীর নিজামুদ্দিন মারকাজের তত্বাবধানে  তাবলীগের বিশ্ব আমীর হযরতজী মাওলানা মুহাম্মদ সাদ কান্ধলভীর পরামর্শ ও তত্বাবধানেই বিশ্বব্যাপী দাওয়াতি কাজ করেন। বিশেষ করে সারা দুনিয়ার তরুণদের কাছে তিনি সমানভাবে সমাদৃত। নেট দুনিয়ায় লক্ষকোটি মানুষ থাকে ফলো করে থাকেন। মালয়েশিয়ার সাধারণ মানুষের কাছে 'মানবতার ফেরিওয়ালা' ওস্তাদ ইবিট লিও

নিজের কাজের মাধ্যমে ইবিট লিও ইতিমধ্যে জনগণের কাছে একজন মানবিক মানুষ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন। যেকোনো বিপদে-আপদে সহযোগিতার হাত বাড়িয়ে ছুটে যাচ্ছেন সাধারণ মানুষের কাছে।



সুদর্শন সুন্নতি দাঁড়ি, ক্যাপ এবং কুর্তায় জনপ্রিয় এই ওস্তাদ ইবিট লিও তার পারিবারিক অনুপ্রেরণায় মানব কল্যাণ ও ইসলামি দাওয়াতের কাজে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ বিখ্যাত এই উক্তিটি যেন মিলে যায় ওস্তাদ ইবিট লিও'র সঙ্গে। একজন সমাজসেবক ও ধর্ম প্রচারক সৎ, ন্যায়-নীতিবান, উদার সমাজ সংস্কারক মালয়েশিয়ায় সর্বপরিচিত। দেশটির সুশীল সমাজ, তরুণ-নবীন, যুব-প্রবীণ সমাজে তার যথেষ্ট সুনাম রয়েছে।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ বিখ্যাত এই উক্তিটি যেন মিলে যায় ওস্তাদ ইবিট লিও’র সাথে। একজন সমাজসেবক ও ধর্ম প্রচারক সৎ, ন্যায়-নীতিবান, উদার সমাজ সংস্কারক মালয়েশিয়ায় সর্বপরিচিত। দেশটির সুশীল সমাজ, তরুণ-নবীন, যুব-প্রবীণ সমাজে তার যথেষ্ট সুনাম রয়েছে।

ইবিট লিও ২০১৫ সালে ‘মওলিদুর রসুল’ জাতীয় পুরস্কার এবং ২০২০ সালের ১৫ আগস্ট জাতীয় যুব দিবস উদযাপন অনুষ্ঠানে সমাজ বিনির্মাণে এবং মহামারি করোনার সময়ে মানব কল্যাণে বিশেষ অবদান রাখায় জাতীয় যুব দিবসের বিশেষ সম্মানে ভূষিত করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

এছাড়াও মানব কল্যাণে অবদান রাখায় সরকার কর্তৃক বিভিন্ন সময় তিনি একাধিক পুরস্কার পেয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]