রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
যে কারণে আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান সাকিব
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩, ৫:৪২ পিএম আপডেট: ১০.০১.২০২৩ ৫:৪৫ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচ মানেই যেন নিত্যনতুন সব অদ্ভুত ঘটনা। মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আরো একবার দেখা গেল এর প্রতিচ্ছবি। রংপুরের দেওয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামে বরিশাল। তবে প্রথম বল মাঠে গড়ানোর আগেই শুরু হয়ে যায় ঝামেলা। যেখানে আরো একবার চিরচেনা আগ্রাসী ভূমিকায় দেখা যায় বরিশালের অধিনায়ক সাকিব আল হাসানকে।

প্রথম ইনিংসে ব্যাটিং শেষ করে বোলিংয়ের জন্য প্রস্তুত রংপুর রাইডার্স। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতেও নেমে গেছেন বরিশালের দুই উদ্বোধনী ব্যাটার এনামুল হক বিজয় এবং চতুরঙ্গ ডি সিলভা। এমন সময় মাঠের বাইরে থেকে সতীর্থদের কিছু একটা ইশারা করতে দেখা যায় সাকিবকে। শুরুতে ইশারায় ব্যাপারটা আটকে থাকলেও ধীরে ধীরে তা রূপ নিতে থাকে ঝামেলায়। 



এই ঝামেলার এক পর্যায়ে স্যান্ডেল পরেই মাঠে নেমে যান সাকিব। এ সময় আম্পায়ারদের সঙ্গে কিছু উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায় টাইগারদের টেস্ট ও টি-২০ অধিনায়ককে। তবে ধীরে ধীরে পরিস্থিতি শান্ত হয়। এরপর জানা যায় মূল ঘটনা। 

মূলত প্রথম ওভার শুরুর আগে বোলিংয়ে ছিলেন রাকিবুল হাসান। স্ট্রাইক প্রান্তে ব্যাট করতে আসেন বরিশালের ওপেনার চতুরঙ্গ ডি সিলভা। কিন্তু তাকে দেখে মাহেদী হাসানের হাতে বল তুলে দেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। তাই চতুরঙ্গর বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইক প্রান্তে আনতে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দেননি। এই ঘটনাকে কেন্দ্র করেই ঝামেলার সূত্রপাত। 

বরিশাল ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন এ প্রসঙ্গে বলেন, 'নিয়ম অনুযায়ী কোন বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি।'

বিতর্ক এখানেই থেমে থাকেনি। ১৫ রানে ব্যাট করতে থাকা ওপেনার এনামুল বিজয়কে আম্পায়ার লেগ বিফোরের আউট দিলে রিভিউ নেন তিনি। তবে রিভিউতেও সিদ্ধান্তের কোনো পরিবর্তন না হলে মাঠেই হতাশা প্রকাশ করতে দেখা যায় তাকে। আর মাঠের বাইরে পৌঁছেই ব্যাট উঁচিয়ে সজোরে আঘাত করে সেই হতাশারই বহিঃপ্রকাশ ঘটান এই ব্যাটার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]