শনিবার ২৫ মে ২০২৪ ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: সমুদ্রবন্দর সমূহে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত    শাহাদাত নামে নতুন জঙ্গি সংগঠনের খোঁজ পেয়েছে র‌্যাব    রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে শনিবার রাত থেকেই মহাবিপদ সংকেত দেখানো হতে পারে    আইপিএল ফাইনালে নেই ভারতের বিশ্বকাপ দলের কোনো ক্রিকেটার    বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রীর    কাউকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই: কাদের    বাবার লাশের একটুকরো মাংস চাইলেন ডরিন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বেতাগীতে আশ্রয়ণ প্রকল্পের মালামাল চুরি
বেতাগী (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২, ৮:৪৯ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনার বেতাগীতে সরকারি আবাসন প্রকল্পের চুরি করে নিয়ে যাওয়া মালামাল উদ্ধার, ১জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ এবং ইউপি সদস্য পলাতক রয়েছে। 

জানা গেছে, বেতাগী  সদর ইউনিয়নের ৪ নং ওয়াার্ডের ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির ঐ ইউনিয়নের ঝোপখালী গ্রামের সরকারি আবাসন প্রকল্পের পুরনো ঘরের মালামাল চুরি করে বিক্রি করার উদ্দেশ্যে নিয়ে যাওয়ার পথে পুলিশের সহায়তায় গত বুধবার দিবাগত রাত ৪.১৫ মিনিটের সময় পাশ্ববর্তী বাকেরগঞ্জ উপজেলার জোবায়দা ফিলিং ষ্টেশন এলাকা থেকে পরিত্যক্তবস্থায় উদ্ধার করা হয়। চুরি হওয়া উদ্ধারকৃত মালামাল জব্ধ করে  বেতাগী থানায় জমা রাখা হয়েছে। এর আগেও তিনি একই কায়দায় সরকারি মালামাল ও গাছ কেটে বিক্রি করছেন এমন একাধিক অভিযোগ রয়েছে স্থানীয়দের। 

এ ঘটনায় সদর ইউনিয়ন ভুমি উপ-সহকারী কর্মকর্তা মো. রিয়াজুল ইসলাম বাদি হয়ে ইউপি সদস্য মনিরসহ  ৬ জনের বিরুদ্ধে বেতাগী থানায় একটি মামলা করেন (মামলা নং-৬,তারিখ: ২২-১২-২০২২। ঝোপখালী গ্রামের বাসিন্দা মৃত আ: হাকিম মিস্ত্রীর ছেলে  মো: জাকির হোসেন (৩৮) কে ঐ রাতে তার বাড়ি থেকে আটক করে জেল হাজতে প্রেরন করে। বেতাগী থানার অফিসার ইনচার্জ  (ভারপ্রাপ্ত কর্মকর্তা) বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় ও এজাহার সূত্রে জানা গেছে, ২০০৭ সালে ঘুর্ণিঝড় সিডরে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের জন্য বেতাগী উপজেলার ঝোপখালী গ্রামে আবাসন নির্মাণ করা হয়। পুরনো আবাসনের ঘরগুলো অব্যবহারযোগ্য হয়ে পড়ায়  পুরনো ঐ আবাসন ভেঙ্গে ওই জায়গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের জন্য ঘর তৈরির উদ্যোগ নেয়। গত বুধবার সন্ধ্যায় ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির পুরনো আবাসনের প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের রড, এঙ্গেল, টিন, দরজা ও জানালা  তার লোকজন নিয়ে পিকআপ ভ্যানে তুলে পার্শবর্তী বাকেরগঞ্জ উপজেলায় বিক্রির করতে নিয়ে যায়। এ সময় স্থানীয়রা বিষয়টি জানতে পেরে বেতাগী ইউএনওকে জানায়। পরে মালামাল উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। 



সদর ইউনিয়নে ঝোপখালী গ্রামের বাসিন্দা মো. রুবেল মৃধা বলেন, ‘বুধবার সন্ধ্যায় ইউপি সদস্য মনির সিকদার আবাসনের মালামাল পিকআপ ভ্যানে তুলে বিক্রির জন্য বাকেরগঞ্জের একটি ভাঙ্গারি দোকানে নিয়ে যান। পরে আমারা বিষয়টি ইউএনও স্যারকে জানাই। ইউপি সদস্য মনির এর আগেও কয়েক দফায় এই আবাসনের মালামাল বিক্রি করেছে।’

অভিযুক্ত ইউপি সদস্য মাহমুদ সিকদার মনির সিকদার পলাতক  থাকায় তাঁর সঙ্গে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

বেতাগী থানার অফিসার ইনচার্জ  (ভারপ্রাপ্ত কর্মকর্তা)  মো. আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় সদর ইউনিয়ন ভুমি উপ-সহকারী কর্মকর্তা বাদি হয়ে ইউপি সদস্য মনিরসহ ছয়জনের নামে থানায় মামলা করেছে। ঐ রাতেই একজনকে আটক করা হয়েছে। তবে ইউপি সদস্য পলাতক রয়েছেন। 

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন বলেন, ‘বিষয়টি জানার পর পুলিশের সহায়তায় মালামালগুলো উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ঐ ইউপি সদস্যর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]