রোববার ২৯ জানুয়ারি ২০২৩ ১৫ মাঘ ১৪২৯

শিরোনাম: মামলা খারিজ, জাপানি দুই শিশু মায়ের জিম্মায়    আওয়ামী লীগ কখনো পালায় না: প্রধানমন্ত্রী    দুর্নীতিগ্রস্ত বিচারক ‘ক্যানসারের’ মতো: প্রধান বিচারপতি    রোববার রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী    সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন হবে: আইনমন্ত্রী    ডিসিদের ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: রাষ্ট্রপতি    ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান হাতিয়ার ডিজিটাল সংযোগ: প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে জাপান
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২, ১০:২১ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭৫ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৮৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, চিলি ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলো।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ লাখ ৩২ হাজার ৬২৯ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬৪ কোটি ৪৮ লাখ ১১ হাজার ৯৪৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৬০৬ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৬০ হাজার ১০৮ জন এবং মারা গেছেন ১৩০ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪১ লাখ ২৮ হাজার ৯১৪ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৮ হাজার ৭৭২ জন।

করোনায় একদিনে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৮৮ জন এবং শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৪৬৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৪ লাখ ২৫ হাজার ২০১ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ১১ লাখ ৪ হাজার ৬০২ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৮৪ জন এবং মারা গেছেন ৫৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৫ লাখ ৫৬ হাজার ৭৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯১ হাজার ৬৮০ জনের।

ফ্রান্সে এখন পর্যন্ত সংক্রমিত ৩ কোটি ৭৪ লাখ ৯২ হাজার ১৩৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৫১১ জন। অন্যদিকে জার্মানিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৬৩ লাখ ১৮ হাজার ৪৬১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৭ হাজার ১১৪ জন।

দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৫৯ হাজার ৮৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬৭ লাখ ৮৪ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৩০ হাজার ২২৩ জন।



করোনায় শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৭১ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ২৫ হাজার ৭৯০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫১ লাখ ৪৭ হাজার ৯১ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৯ হাজার ৩৯৬ জন।

তাইওয়ানে একদিনে সংক্রমিত ১৬ হাজার ৫২ জন এবং মারা গেছেন ৬৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ২৬ হাজার ৯৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ১২৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ইন্দোনেশিয়ায় শনাক্ত ৭ হাজার ১১০ জন এবং মারা গেছেন ৪১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৬ লাখ ৩৪ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৫৬৫ জন।

লাতিন আমেরিকার আরেক দেশ চিলিতে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ১০৬ জন শনাক্ত এবং মারা গেছেন ৫৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪৮ লাখ ৯৫ হাজার ২৯২ জন এবং মারা গেছেন ৬২ হাজার ২৮৮ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]