শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ ফাল্গুন ১৪৩০

শিরোনাম: বেইলি রোডের অগ্নিকাণ্ডে সংবাদকর্মীর মৃত্যু    স্মরণকালের শ্রেষ্ঠ দাবানলে জ্বলছে টেক্সাস    ছাত্রদলেরে নয়া কমিটি ঘোষণা    বেইলী রোডে অগ্নিকান্ডে নিহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে     নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন যারা    বেইলি রোডের আগুনে দগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী    বেইলি রোডে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪৫ জন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মুফতী রফী উসামানীর মৃত্যুতে মাওলানা সাদের শোক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ১:৫৪ এএম | অনলাইন সংস্করণ

তাবলীগ জামাতের আমীর, শায়খুল হাদীস মাওলানা সাদ কান্ধলভী দা.বা. পাকিস্তানের মুফতীয়ে আজম, মুফতী রফী উসমানী রহ. এর মৃত্যতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। 

মুফতী রফী উসমানী রহ. এর ইন্তেকালের সংবাদ পাওয়ার পর নিজামুদ্দিন আলমী মারকাজের মিম্বরে শোকার্ত ভাষায় মাওলানা সাদ কান্ধলভী বলেন, এই জামানায় দ্বীনের জন‌্য এত বড় মুহসিন মনীষীর বিদায় সারা দুনিয়ার উলামায়ে কেরাম ও মুসলমানদের জন্য একটি বড় বিয়োগান্ত ঘটনা।

হযরতী সাদ সাহেব দা. বা. তখন বলেন, "মেরে মুহতারাম দোস্ত  বুজুর্গ,  সর্ব প্রথম সমস্ত উলামায়ে কেরাম, কেবল হিন্দুস্থানের উলামায়ে কেরামকে নয়, বরং সারাদুনিয়ার উলামায়ে কেরামের জন্য এটি একটি শোকাহত ঘটনা। মুফতীয়ে আজম মুফতী শফী রহ এর সাহেবজাদা,  মুফাক্কিরে ইসলাম ও মুফতী তকী উসমানী দামাত বারকাতুহুমের মুহতারাম ভাই মুফতী রফী উসমানী রহ এর ইন্তেকালে আমরা সমগ্র জগতের উলামায়ে কেরাম আজ গভীরভাবে শোকাহত। কেননা এই জামানায়, মানুষ দুনিয়ার উপকার পৌছানেওয়ালা মানুষদের ইন্তেকালে আফসোস প্রকাশ করে, শোকাহত হয়। এটি দুনিয়ার স্বাভাবিক নিয়ম-নীতি,দুনিয়ার স্বাভা‌বিক মহব্ব‌তের তাকাযা যে দুনিয়ার মানুষের উপর এহসান করে, মানুষ তার শূন্যতায় আফসোস করে, ব্যাথিত হয়।
কিন্ত, একশবার আল্লাহর কসম ক‌রে এ কথা বলা যে‌তে পা‌রে উলামা‌দের থে‌কে বে‌শি য‌দি দু‌নিয়ার কাউ‌কে ‌কেউ মুহ‌সিন ম‌নে ক‌রে ত‌বে সে ধোকার ম‌ধ্যে আ‌ছে। এজন‌্য আমা‌দের সক‌লের উপর ওয়া‌জিব এবং এ বিষয় ওয়া‌জিব হওয়ার দাবী রা‌খে। এ জন‌্য আমরা সবাই যেখা‌নে যেখা‌নে আমার এই কথা পৌছে‌ছে তা‌দের সক‌লের জন্য চাই  যে সে হযরত মাওলানা রফী উসমানী রহ. জন্য ইসালে সওয়াবের ইহতেমাম করা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]