বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: বস্ত্র ও পাট মন্ত্রী    কক্সবাজার জেলায় রোহিঙ্গা ভোটারদের তালিকা চান হাইকোর্ট    মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের    থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী    র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত    রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর    জলবায়ু পরিবর্তনের প্রভাবে পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বাংলাদেশের উন্নয়নের বাতিঘর শেখ হাসিনা
#শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে: শাহাবউদ্দিন মোহাম্মদ। #বাঙালি জাতির আস্থার নাম শেখ হাসিনা: ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২, ১১:৪১ পিএম আপডেট: ১৬.১১.২০২২ ১১:৪৭ পিএম | অনলাইন সংস্করণ

আসলে একদল মানুষ  আছে যারা সবসময় বাংলাদেশের নামে অপপ্রচার করে বেড়ায়। কেন্দ্রীয় ব্যাংকে টাকা নাই, বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে, এইধরনের আষাঢ়ে গল্প তারা সব সময় বলে আসছে। আমার দৃঢ় বিশ্বাস আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে সব সময় সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আসছে, যেভাবে প্রাকৃতিক ও রাজনৈতিক দুর্যোগ মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে সে অগ্রযাত্রার স্রোতধারায় এই ধরণের সকল ষড়যন্ত্র ভেসে যাবে।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৮৮৬তম পর্বে এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহাবউদ্দিন মোহাম্মদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

শাহাবউদ্দিন মোহাম্মদ বলেন, আসলে একদল মানুষ  আছে যারা সবসময় বাংলাদেশের নামে অপপ্রচার করে বেড়ায়। কেন্দ্রীয় ব্যাংকে টাকা নাই, বাংলাদেশ শ্রীলংকা হয়ে যাবে, এইধরনের আষাঢ়ে গল্প তারা সব সময় বলে আসছে। আমার দৃঢ় বিশ্বাস আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে সব সময় সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আসছে, যেভাবে প্রাকৃতিক ও রাজনৈতিক দুর্যোগ মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে সে অগ্রযাত্রার স্রোতধারায় এই ধরণের সকল ষড়যন্ত্র ভেসে যাবে। আজকে যেভাবে বলা হচ্ছে বাংলাদেশ ব্যাংকতে টাকা নেই ঠিক পাশাপাশি আমরা দেখতে পাচ্ছ দেশে কিভাবে মহা প্রকল্প গুলো বাস্তবায়িত হচ্ছে। আসলে বাংলাদেশে যে বিএনপি নামক রাজনৈতিক অপশক্তি আছে তাদেরকে নিয়ে আমি সব সময় একটা কথা বলি যে, তারা আসলে কল্পনায় রসগোল্লা খেতে ভালোবাসে। তাই আমি বলতে চায় শেখ হাসিনার নেতৃত্বে এইসকল ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশে যত উন্নয়ন অগ্রযাত্রা চলমান আছে তা অব্যাহত থাকবে।

ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, একসময়ে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো। খরা, বন্যা ও দরিদ্র মানুষের ক্লিষ্ট চেহারা ছিল সেই বাংলাদেশের প্রতিচ্ছবি। কিন্তু গত এক দশকে এ গল্প থেকে ভিন্ন গল্প তৈরি হয়েছে । তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত রাষ্ট্র এখন তৈরি পোশাক উৎপাদনে বিশ্বের দ্বিতীয় শীর্ষ দেশ। জাহাজ, সিমেন্ট থেকে কাগজ, ওষুধ থেকে পাদুকা, ইস্পাত থেকে আইসিটি শিল্পে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করছে। চার যুগ আগে বাংলাদেশকে শাসন করত যে পাকিস্তানিরা, তারাও এখন বাংলাদেশকে উন্নয়নের অনুকরণীয় মডেল হিসেবে স্বীকার করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত নানা ইতিবাচক কর্মসূচির ফলে উন্নয়ন অগ্রযাত্রায় বদলে যাচ্ছে দেশের চেহারা। সবকিছু ছাপিয়ে উন্নয়নের মহাসড়কে দুবার্র গতিতে এগিয়ে যাচ্ছে আমাদের বাংলাদেশ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]