শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি    তিন দিনের সফরে ঢাকায় আসছেন মার্কিন প্রতিনিধিদল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে লিভার সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
সিলেট প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৩ পিএম | অনলাইন সংস্করণ

সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে ও নারায়ণ হেলথ ইন্ডিয়ার সহযোগিতায় লিভার রোগ বিষয়ক একটি সচেতনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 



বৃহস্পতিবার ( ২৯ সেপ্টেম্বর) সিলেটের একটি অভিজাত হোটেলে এই সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের ডিভিশন প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও নারায়ানা হেলথ্ এর ডায়রেক্টর এন্ড ক্লিনিকাল লিড হেড অভ লিভার ট্রান্সপ্লান্ট ডাঃ সঞ্জয়কে গোজা লিভার রোগ এর বিভিন্ন লক্ষণ ও তার প্রতিকার সম্পর্কে আলোচনা করেন।

অধ্যাপক ডা. স্বপ্নীল বলেন, দেশে লিভার রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। যখন কারও লিভার আক্রান্ত হয়, তখন এটি তার কার্য সম্পাদন করতে অক্ষম হয় যার ফলে দেহের যথেষ্ট ক্ষতি হয়। তবে এই রোগ চিকিৎসার মাধ্যমে ভালো হয়। স্বাস্থ্যকর খাবার আর নিয়ম মাফিক জীবনযাপনের মাধ্যমে এই রোগ পরিহার করা যায়।

সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহানারা খাতুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি  বিজিত চৌধুরী, হোটেল স্টার প্যাসিফিক এর চেয়ারম্যান ফালাউদ্দিন আহমদ, সিলেট  জেলা স্বাচিপের যুগ্ম আহবায়ক ডা. রবিন ও সাধারণ সম্পাদক জনাব ডা.আজিজুর রহমান, সিলেট উইমেন্স চেম্বার  এর সভাপতি মিসেস স্বর্ণলতা রায়, সিলেট মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস মারিয়া চৌধুরী, সিলেট মহানগর  স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি  রশিদ আহমদ, সিলেট মহানগর ইমাম সমিতির  সভাপতি মাওলানা শিহাব,  সিলেট জেলা ইমাম সমিতির  সভাপতি মাওলানা এহসান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনাব মাকসুদ, খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আফসার আহমদ, সিলেট উইমেন্স জার্নালিস্ট ক্লাবের সভাপতি মিসেস সুবর্ণা প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]