মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ ১৪ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: বেসিক ব্যাংক কেলেঙ্কারি: ৩ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ    জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: হাইকোর্ট    মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের    চীন-যুক্তরাজ্য সম্পর্কের ‘স্বর্ণযুগ’ যুগ শেষ: ঋষি সুনাক    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৬    সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল    অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কক্সবাজারে হোটেল ভাড়ায় ৭০ ও খাবারে ২৫ শতাংশ ছাড়!
কক্সবাজার জেলা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৯ পিএম | অনলাইন সংস্করণ

"পর্যটনের নতুন ভাবনা" এই পতিপাদ্য নিয়ে ৭ দিন ব্যাপী বর্ণাঢ্য পর্যটন মেলার আয়োজনে করেছে কক্সবাজার জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটি। আর এ বিশ্ব পর্যটন দিবসকে সফল করতে সব হোটেল-মোটেল ও রেস্তোরাঁ গুলোতে রয়েছে খাবারে ২৫ শতাংশ ও হোটলে ৭০ শতাংশ মুল্য ছাড় ঘোষণা করেছে হোটেল মোটেল, রেস্তোরাঁ মালিক ও জেলা প্রশাসন। এছাড়া এই ৭ দিনে পর্যটকদের জন্য পরিবহন সুবিধা ও চ্যাকইন এর সময় ফুল দিয়ে বরণ ও চ্যাকআউট এর সময় একটি করে গিফট সুবিধাও রেখেছে। 

২৭ সেপ্টেম্বর  কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টে বসছে আনন্দ-উৎসবের এ মেলা। ২৪ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪ টায় লাবণী পয়েন্টে কক্সবাজার জেলা প্রশাসন আয়োজিত সাতদিন ব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভালের বিষয়ক প্রেস ব্রিফিংয়ে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান এসব তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, পর্যটন নগরী কক্সবাজারে দিনের চেয়ে রাতে পর্যটক বাড়ানো দিকে এগুচ্ছে। এনিয়ে ট্যুরিস্ট পুলিশ ও বীচ ম্যানেজমেন্ট কমিটি কাজ করছে।

ব্রিফিংয়ে কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন, বিশ্বের বুকে দীর্ঘতম সমুদ্র সৈকতকে তুলে ধরতে ও কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে এই আয়োজন করা হচ্ছে। তিনি বলেন সৈকতে যে ঝুপড়ি দোকান ও অন্যান্য অবৈধ স্হাপনা রয়েছে তা শীগ্রই আইনগত ব্যবস্তা গ্রহন করা হবে।

তিনি বলেন, আরও বলেন কক্সবাজারকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে একটু ভিন্নতা এনেছে জেলা প্রশাসন। ২৭ সেপ্টেম্বর সুগন্ধা থেকে লাবনী পয়েন্ট পর্যন্ত ২ হাজার মানুষের অংশ গ্রহণে বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হবে।



অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান আরও বলেন,পর্যটন দিবসের এবারের সপ্তাহব্যাপী আয়োজনে পর্যটন মেলায় ২০০ টি স্টল অংশ নিচ্ছে। এছাড়াও পর্যটন বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন , ঘুড়ি উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানগেম, ক্ষুদ্র -নৃ -তাত্ত্বিক উৎসব, ফানুস উৎসব, ম্যাজিক শো, আতশবাজি, ডিজে শো ও কনসার্ট।

সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় ও জাতীয় মানের তারকা শিল্পীরা অংশ নিবেন। হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সিকদার বলেন,সপ্তাহ ব্যাপী আয়োজনে বিশেষ আকর্ষণে থাকছে কক্সবাজারের হোটেল-মোটেল গুলোতে অতিথিরা ভাড়ায়  ৩০ / ৭০শতাংশ ছাড় । এছাড়াও সকল হোটেল- রেস্তোরাঁয় খাবার ২৫ শতাংশ ছাড় দেয়া হচ্ছে।

কক্সবাজারের সপ্তাহব্যাপী পর্যটন মেলার সদস্যসচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান আরও বলেন, ‘আমরা কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। আমরা চাই কক্সবাজারের প্রকৃতিকে অক্ষুণ্ন রেখে দেশ-বিদেশের ভ্রমণপিপাসু পর্যটকরা এখানকার প্রাকৃতিক দৃশ্য এবং পরিবেশ স্বাচ্ছন্দ্যে উপভোগ করুক।’

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষন কান্তি, অতিরিক্ত পুলিশ সুপার চৌধুরী মিজানুজ জামান, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহম্মেদ, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজিবুল ইসলাম, বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য রেজাউল করিম, এড. রণজিৎ দাশ, পর্যটন এর ম্যানাজর রায়হানসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]