শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ ৯ আশ্বিন ১৪২৯

শিরোনাম: জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের    পর্যটকদের জন্য দুয়ার খুললো ভুটান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে দৈনিক সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে ব্রাজিল
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ১০ আগস্ট, ২০২২, ১০:০৪ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৪৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৯৬ হাজার ৯৭৪ জন।

বুধবার (১০ আগস্ট) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৪ লাখ ৪১ হাজার ২৮২ জন। রোগী শনাক্ত হয়েছেন ৫৯ কোটি ১১ লাখ ৬৭২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৫৬ কোটি ২৯ লাখ ৮ হাজার ৭৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ব্রাজিলে। এ সময় দেশটিতে ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট ৬ লাখ ৮০ হাজার ৫৯৮ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ২২০ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪০ লাখ ৬৬ হাজার জনে।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৯৯৮ জনের এবং মারা গেছেন ১৬২ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৩৯ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৮২৫ জন।

দৈনিক মৃত্যুতে ব্রাজিলের পরই যুক্তরাষ্ট্রের অবস্থান। সেখানে একদিনে ৫৮ হাজার ২২৩ জন সংক্রমিত এবং ৩৪২ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪১ লাখ ২৮ হাজার ৯০৭ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫৯ হাজার ৬৪১ জন।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৮ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ১১১ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ১৭ হাজার ৮৮৮ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৮২২ জন।

একদিনে ইতালিতে সংক্রমিত ৪৩ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ১৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৪৮০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৪২৬ জনের।



রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৬ হাজার ৩২৫ জন এবং মারা গেছেন ৬০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৭ লাখ ৪৬ হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ৮৪৬ জন।

একদিনে অস্ট্রেলিয়ায় মারা গেছেন ১০৪ জন। এ সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৫৩০ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ১২ হাজার ৪৩৯ জনে। মহামারির শুরু থেকে অস্ট্রেলিয়ায় ৯৬ লাখ ৮৪ হাজার ৬৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় স্পেনে সংক্রমিত ৩ হাজার ৫৯৪ এবং মারা গেছেন ৬২ জন; ইরানে সংক্রমিত ২ হাজার ৩৪৩ জন এবং মারা গেছেন ৪৯ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ১ লাখ ৪৯ হাজার ৮১৯ জন এবং মারা গেছেন ৪০ জন; রোমানিয়ায় সংক্রমিত ৯ হাজার ৮৬৪ জন এবং মারা গেছেন ৪১ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]