বুধবার ৩০ নভেম্বর ২০২২ ১৫ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: বেসিক ব্যাংক কেলেঙ্কারি: ৩ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ    জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: হাইকোর্ট    মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের    চীন-যুক্তরাজ্য সম্পর্কের ‘স্বর্ণযুগ’ যুগ শেষ: ঋষি সুনাক    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৬    সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল    অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নতুন বিজ্ঞাপনে সাকিব, যে নোটিশ দিচ্ছে বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ৯:৩৪ পিএম আপডেট: ০৪.০৮.২০২২ ৯:৪৬ পিএম | অনলাইন সংস্করণ

তিন বছরের জন্য বিপিএলের ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহী প্রতিষ্ঠানগুলোর কাছে ইওআই (এক্সপ্রেশন অব ইন্টারেস্ট) চেয়ে ২ আগস্ট পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে বিসিবি। যে প্রক্রিয়ায় কোনো বেটিং এবং অনলাইন বেটিং সংস্থা অংশ নিতে পারবে না বলেও স্পষ্ট উল্লেখ আছে বিজ্ঞাপনে। মজার ব্যাপার হলো, একই দিন এসেছে অনলাইন বেটিং সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের দূত হিসেবে বাংলাদেশের শীর্ষ তারকা সাকিব আল হাসানের চুক্তিবদ্ধ হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা।

এ ঘোষণা নিজেই তার অফিসিয়াল ফেসবুক পেইজে দেন বাঁহাতি অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই চুক্তির বিষয়ে তার বক্তব্য জানতে চাইবে। ঘটনা সত্যি হলে তাকে নোটিশ পাঠানো হবে বলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) বোর্ড মিটিং শেষে সংবাদ সম্মেলনে সাকিবের এমন কর্মকাণ্ডে উষ্মা প্রকাশ করেন নাজমুল হাসান। পরিষ্কার জানিয়েছেন, এ বিষয়ে বোর্ড ছাড় দেবে না। তবে আগে সাকিবের কথা শুনবে বোর্ড। এরপরই সিদ্ধান্ত। 

বিসিবি সভাপতি বলেন, এখানে দুইটা ব্যাপার আছে। প্রথমত, আমাদের অনুমতি নেওয়ার প্রশ্নই ওঠে না। কারণ, আমরা অনুমতি দেবোই না। দিস ইজ নম্বর ওয়ান, বেটিং সংক্রান্ত কিছু হয়ে থাকলে অনুমতি দেবোই না। এটার মানে হচ্ছে, আমাদের কাছে অনুমতি চায়নি। দুই নম্বর ব্যাপার হচ্ছে, আদৌ চুক্তি করেছে কি না, এটাও তো আমার জানতে হবে।

বিসিবি নিজ থেকে এ বিষয়ে আগে তদন্ত করবে। বিসিবির লিগ্যাল বিভাগ সাকিবের চুক্তি সম্পর্কে তার কাছ থেকে জানতে চাইবে। তদন্তে তার ভুল পেলে বিসিবি তাকে নোটিশ করবে। নাজমুল হাসান সাফ বলেছেন, আজকের মিটিংয়ে এই কথাটা উঠেছিল। আমরা বলেছি যে, এটা তো কোনোভাবেই সম্ভব নয়, এটা কীভাবে হয়! তাড়াতাড়ি এটা বের করো যে এটা আসলেই হয়েছে কি না। হলে অনতিবিলম্বে জানতে চাও। নোটিশ সার্ভ করা হবে, এটা কীভাবে সম্ভব। এটা তো বোর্ড কোনোভাবেই মেনে নেবে না। বেটিংয়ের সঙ্গে এটার কোনোরকম, কোনোকিছুর সংযুক্ত থাকে, এটা বোর্ড কখনোই গ্রহণ করবে না। এটা অলরেডি আমরা বলেছি।



ক্রিকেট বোর্ড বেটিং সংক্রান্ত কোনো প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবয়াসিক চুক্তিতে যেতে পারে না। শুধু ক্রিকেট বোর্ড কেন, বাংলাদেশের আইনেও বেটিং সম্পূর্ণ নিষিদ্ধ। সেখানে সাকিব যদি বেটিং সাইটের সঙ্গে চুক্তি করেই থাকেন তাহলে বিসিবির পরবর্তী পদক্ষেপ কী হবে, জানতে চাইলে নাজমুল হাসান বলেছেন, এটা তো শুধু ক্রিকেট বোর্ড নয়, বাংলাদেশের আইনেও অনুমতি নেই। আমাদের দেশের আইন এটা অনুমোদন দেয় না। এটা তো অবশ্যই সিরিয়াস ইস্যু। এজন্যই একেবারে একটা ফেইসবুক বা পোস্টিংয়ের ওপর নির্ভর না করে আমাদের তদন্ত করতে হবে। খুঁজে দেখতে হবে আসলে কী হয়েছে। এটা সত্যি হয়ে থাকলে বোর্ডের যা যা করার, অবশ্যই বোর্ড করবে।

মঙ্গলবার রাতে সাকিব ফেসবুকে বেট নিউজের সঙ্গে অফিসিয়াল পার্টনারশিপের ঘোষণা দিয়ে লেখেন, প্রিয় ভক্তরা। বেট নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির বিষয়ে ঘোষণা দিতে পেরে আমি গর্বিত।’ সাকিব আরও লেখেন, 'বেট উইনার নিউজ স্পোর্টস সংবাদের একমাত্র সূত্র। তুমি যদি সবসময় ট্রেন্ডের সঙ্গে থাকতে চাও এবং খুব গুরুত্বপূর্ণ ম্যাচ বিশ্লেষণ ও খেলার হাইলাইটস পেতে চাও তাহলে বেট উইনার নিউজ তোমার জন্য।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]