মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: জনপ্রিয় সংগীতশিল্পী খালিদ আর নেই    কারওয়ান বাজার আড়তের দুটি ভবনই ঈদের পরে ভেঙে ফেলা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী    পূর্ণাঙ্গ স্বাধীনভাবে গণমাধ্যম তাদের কাজ করবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী    শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি    অবশেষে পদত্যাগ করলেন জাবির প্রক্টর     চলতি মাসে বেড়েছে রেমিটেন্স প্রবাহ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ঘোড়ার গায়ে লেখা ‘আমায় কেউ খাওয়াবেন না’
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২২ জুলাই, ২০২২, ২:৪৬ এএম আপডেট: ২২.০৭.২০২২ ২:৫৭ এএম | অনলাইন সংস্করণ

খিদে পেলেও তাকে খাবার দেওয়া হবে না। কেউ যেন তাকে খাবার না খাওয়ান। পোষা ঘোড়ার গায়ে এই কথা লিখে দিলেন মালিক! আমেরিকার ডেডহ্যামে মালিকের এ হেন কাণ্ডে হতবাক অনেকে। কেন পোষ্যের খাওয়া বন্ধ করতে এমন মরিয়া উঠলেন তিনি, উঠল সে প্রশ্নও।

ফাঁকা ঘাসহীন মাঠে খুঁটিতে বাঁধা রয়েছে একটি সাদা ঘোড়া। তার গায়ে নীল কালিতে লেখা, ‘আমাকে খাওয়াবেন না’। ঘোড়ার গায়ে এমন অদ্ভুত লেখা দেখে পথচারীরা চমকে যান। জানা যায়, স্বয়ং ঘোড়ার মালিক এই কাণ্ড ঘটিয়েছেন। কারণ, তিনি চান তার লোভী ঘোড়া যেন আর না খায়। তাতে আরো অসুস্থ হয়ে পড়বে সে।
 
জানা যায়, ঐ ঘোড়াটির নাম ‘ডাঙ্কি’ (গাধা)! ঘোড়াকে গাধা নাম দেওয়া মালকিনের নাম লেসলি বেইলিসফুলার।

লেসলি তার ঘোড়াকে মাঠে বেঁধে রেখেছেন। কিন্তু তার আশেপাশে কোথাও ঘাস নেই। দেওয়া হয়নি অন্য কোনো খাবার। লেসলির দাবি, তার ঘোড়ার ল্যামিনাইটিস হয়েছে। সে দেশে প্রতি ১০টি ঘোড়ার একটির এই রোগ হয়। এতে ঘোড়ার ক্ষুরের স্থায়ী ক্ষতি হয়। পরে তার স্বাস্থ্য ভেঙে পড়ে। মাস খানেক ধরে পেটের সমস্যায় ভুগছে ঘোড়াটি। এর ফলে সে আরও ক্ষুধার্ত হয়ে উঠেছে। সব সময় নাকি খাই-খাই করছে। কিন্তু সেটা তার স্বাস্থ্যহানি করবে বলে দাবি ঘোড়ার মালিকের।

ঘোড়ার মালকিনের দাবি, ফাঁকা মাঠে ঘোড়াটিকে দেখে হয়তো কোনো পথচারী খাবার দিয়ে যাবে। কিন্তু সেটা তো তার স্বাস্থ্যের পক্ষে খারাপ হবে। তাই কালি দিয়ে ঘোড়ার গায়ে লিখে দিয়েছেন, ‘আমাকে খাওয়াবেন না।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]