শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দেশের গন্ডি পাড়ি দিয়ে আন্তর্জাতিক পরিসরে সম্মানিত তাহসীন বাহার
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ২৬ জুন, ২০২২, ২:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

দেশের জয়ীতা পুরষ্কারে ভূষিত হওয়ার পর আন্তর্জাতিক পরিমন্ডলেও সম্মানিত হয়েছেন ডাঃ তাহসীন বাহার। ব্যাংককে আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন তিনি।

২৪ জুন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এক সামিটে তার হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এবার বিশ্বের ৩৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সামিট-২০২২।

জানা যায়, তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় তাহসীন বাহার এ অ্যাওয়ার্ড অর্জন করেন। স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার  সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। এ সংগঠনের প্রতিষ্ঠাতা তিনি নিজেই। এ সংগঠনের মাধ্যমে তরুন উদ্যোক্তা তৈরীসহ দেশের প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করে সমাজে অসমান্য অবদান রাখছেন বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে।



সম্মাননা প্রাপ্তিতে তাহসীন বাহার বলেন, ভালো কাজের স্বীকৃতি পেলে অনুপ্রেরণা পাওয়া যায়। সেক্ষেত্রে আন্তর্জাতিকভাবে এমন একটি সম্মাননা আগামীর পথ চলায় তারুণ্যের প্রেরণা জোগাবে।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সভাপতিত্বে অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট, মেডেল ও সনদপত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট বিশ্বের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করে বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]