শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
‘মন ভালো নেই’ লেখা শিক্ষার্থীকে ডেকেছে বিভাগ
জবি প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৪ জুন, ২০২২, ২:২৫ এএম | অনলাইন সংস্করণ

পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লিখে অনেকটা বিপাকেই পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী।

উত্তরপত্রের ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে হাস্যরসের পাশাপাশি সমালোচনার জন্ম দেয়। ওই শিক্ষার্থীকে রোববার বিভাগীয়ভাবে ডাকা হয়েছে। 

জানা গেছে, মিডটার্ম পরীক্ষার অতিরিক্ত একটি উত্তরপত্র সঙ্গে করে নিয়ে যান ওই শিক্ষার্থী। গত বুধবার রাতে সেই উত্তরপত্রে ‘আজকে আমার মন ভালো নেই’ লিখে ছবি তুলে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন তিনি। পরে সরিয়ে নিলেও ছবিটি ভাইরাল হয়।  

এ বিষয়ে ওই শিক্ষার্থী জানিয়েছেন, তিনি ফানি পোস্ট দিয়েছিলেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি ডিলিট করে দেন। তিনি বুঝতে পারেননি বিষয়টি এ পর্যায়ে যাবে। উত্তরপত্রে ইনভিজিলেটরের সই তিনি নিজেই করেছেন।



জানতে চাইলে ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মমিন উদ্দীন বলেন, বিষয়টি সম্পর্কে পরিষ্কারভাবে এখনো কিছু জানি না। ওই শিক্ষার্থীকে রোববার বিভাগে এসে দেখা করতে বলা হয়েছে। বিষয়টি সম্পর্কে সম্পূর্ণ জেনে পরের পদক্ষেপ নেব।

ভাইরাল হওয়া অতিরিক্ত উত্তরপত্রে ইনভিজিলেটরের সইটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয় বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান। অপরাধ প্রমাণ হলে ওই শিক্ষার্থীকে বহিষ্কার করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা বহিষ্কার করতে পারি না। এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। রোববার ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত জানাব। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে আমি এখনো কিছু জানি না।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে বিভাগ যা বলবে, তাই হবে। তা ছাড়া উত্তরপত্রটি আমি দেখিনি। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]