রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পদ্মা সেতুর আদলেই হচ্ছে জনসভার মঞ্চ
মাদারীপুর প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ১০:৩১ পিএম | অনলাইন সংস্করণ

বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে মাদারীপুরের শিবচরে চলছে খুশির আমেজ। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে চারপাশ। বাংলাবাজার ঘাট এলাকায় প্রস্তুত করা হচ্ছে সভা মঞ্চ। আর জনসভার মঞ্চটি তৈরি হচ্ছে পদ্মা সেতুর আদলেই। ফলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক তৎপর রয়েছে। আর সমাবেশ সফল করতে আওয়ামী লীগের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। ১০ লাখ মানুষের সমাগমকে লক্ষ্য রেখে ব্যাপক নিরাপত্তার কথা জানান র‍্যাবের মহাপরিচালক।


২৫ জুনের জনসভা সফল করতে বুধবার বিকালে জনসভাস্থলে কেন্দ্রীয় আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান সভায় সভাপতিত্ব করেন। সভায় অংশ নেন সভাপতিমণ্ডলীর আরেক সদস্য জাহাঙ্গীর কবির নানক, জনসভার সমন্বয়ক মির্জা আজম এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিএম মোজাম্মেল হোসেন, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে নূর তাপস, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, সংসদ-সদস্য ইকবাল হোসেন অপু ও নাহিম রাজ্জাক, বিসিআইসির সাবেক সভাপতি ফজলে নাঈম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাহ উর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, ছাত্রলীগের সভাপতি নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এ ছাড়া এদিন প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন করেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি আইনশৃঙখলা বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় নির্দেশনা দেন। বলেন, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে কোনো ধরনের হামলা ও নাশকতার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও গোয়েন্দা ও সাইবার মনিটরিং বৃদ্ধির মাধ্যমে জঙ্গিদের যে কোনো পরিকল্পনা নস্যাৎ করা হবে।’

সকালে মতবিনিময় সভায় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এ জনসভা হবে ৭ মার্চের পরে সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ জনসভা। এ জনসভা ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিবাদের জনসভা। এ জনসভা আমাদের অহংকারের জনসভা। এ জনসভা প্রেস্টিজের জনসভা। এই জনসভা নতুন প্রজন্মের কাছে অহংকারের জনসভা।

প্রশাসন সূত্র জানায়, শিবচর উপজেলার কাঁঠালবাড়ি বাংলাবাজার এলাকার পদ্মা নদীর পারেই পদ্মা সেতুর আদলে সভামঞ্চ সাজানোর কাজ চলছে ১৫ দিনের বেশি সময় ধরে। দিন-রাত শ্রমিকরা কাজ করছেন। ৪০ শয্যাবিশিষ্ট ৩টি অস্থায়ী হাসপাতাল ও ৬ শতাধিক বাথরুম বানানো হয়েছে। প্রায় ১ কিলোমিটার এলাকাজুড়ে জনসভাস্থলের সভামঞ্চ পদ্মা সেতুর আদলে সাজানো হচ্ছে। নিরাপত্তার জন্য বসানো হয়েছে সিসি ক্যামেরা ও নিরাপত্তা চৌকি। এখন দিন-রাত চলছে কাজ।



সরেজমিন দেখা গেছে, মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে। এখন চলছে সাজগোজের কাজ। জনসভা ঘিরে তিন বর্গকিলোমিটার এলাকাজুড়ে আলোকসজ্জার কাজ করছেন শ্রমিকরা। সভাস্থলের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে সেনাবাহিনী, র?্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রায় ১৫ একর জমিতে জনসভাস্থল করা হয়েছে।

সূত্র জানায়, সভাস্থলে ৫০০ অস্থায়ী শৌচাগার, ভিআইপিদের জন্য আরও ২২টি শৌচাগার, সুপেয় পানির লাইন, ৩টি ভ্রাম্যমাণ হাসপাতাল, নারীদের আলাদা বসার ব্যবস্থা, প্রায় ২ বর্গকিলোমিটার আয়তনের সভাস্থলে দূরের দর্শনার্থীদের জন্য ২৬টি এলইডি মনিটর, ৫০০ মাইকের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া নদীপথে আসা মানুষের জন্য ২০টি পন্টুন তৈরি করা হচ্ছে।

মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে জনসভায় ১০ লাখ মানুষের সমাগম হবে। পানি থেকে শুরু করে তাদের সব ধরনের সুবিধা দিতে তারা প্রস্তুতি নিয়েছেন। এ ছাড়া ২০ শয্যার একটি ও ১০ শয্যার আরও দুটি ভ্রাম্যমাণ চিকিৎসাকেন্দ্র খোলা হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তার সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে।’

মাদারীপুর জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে নিরাপত্তা পরিকল্পনা গুরুত্ব দিয়ে প্রণয়ন করা হয়েছে। সব পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ চলছে। এরই মধ্যে সাদা পোশাকের নিরাপত্তা বাহিনী মাঠে কাজ করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]