শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানাবে এফবিসিসিআই
প্রেস, মিডিয়া ও কালচারাল অ্যাফেয়ার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটির বৈঠক অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২, ৪:৫৯ পিএম আপডেট: ১৬.০৬.২০২২ ৭:১৮ পিএম | অনলাইন সংস্করণ

দেশের গণমাধ্যমের সংকট নিরসনে কাজ করবে এফবিসিসিআই’র প্রেস, মিডিয়া ও কালচারাল অ্যাফেয়ার্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটি। 

আজ বৃহষ্পতিবার (১৬ জুন) সকালে এফবিসিসিআই কার্যালয়ে  অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এ আশ্বাস দেন কমিটির ডিরেক্টর ইন-চার্জ ড. কাজী এরতেজা হাসান।

এর আগে এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে নানা ধরনের সংকট রয়েছে। বিশেষ করে নিউজপ্রিন্টসহ অন্যান্য কাঁচামালের দাম বৃদ্ধি সংবাদপত্রের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এসব সমস্যা চিহ্নিত করে তা সমাধান এবং সম্ভাবনাগুলো কাজে লাগাতে সুপারিশ তৈরির জন্য স্ট্যান্ডিং কমিটিকে আহ্বান জানান মোস্তফা আজাদ চৌধুরী বাবু। 

এসময় তিনি দেশব্যাপী ব্যবসায়ী মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেয়ার পরিকল্পনার কথা জানান এবং স্ট্যান্ডিং কমিটির কাছ থেকে এ ব্যাপারে সহায়তা কামনা করেন। 

সহ-সভাপতি মোঃ আমিন হেলালী বলেন, দেশের অগ্রগতি অব্যাহত রাখতে গণমাধ্যমের উন্নয়নও জরুরি। 

তাই গণমাধ্যমের সংকট নিরসনে এফবিসিসিআই’র পক্ষ থেকে সবধরনের নীতি সহায়তা দেয়ার আশ্বাস দেন তিনি। দেশের বিজ্ঞাপনের বাজারকে সুসংহত করার ব্যাপারে স্ট্যান্ডিং কমিটির কাছে সুপারিশ প্রত্যাশা করেন মোঃ আমিন হেলালী। 

কমিটির ডিরেক্টর ইন চার্জ ড. কাজী এরতেজা হাসান জানান, কাগজ ও কালির দাম বেড়ে যাওয়া সংবাদপত্রের জন্য সবচেয়ে বড় সংকট। অনলাইন পোর্টালের বিকাশের কারণে ছাপা সংবাদপত্রের বিজ্ঞাপনের চাহিদাও আগের মতো নেই। এসব সংকট নিরসনের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন তিনি। এছাড়াও ব্যবসায়ী মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের উদ্যোগে সর্বোচ্চ সহায়তার প্রতিশ্রুতিও দেন ড. কাজী এরতেজা হাসান। প্রয়াত খ্যাতিমান সাংবাদিক ও লেখক আবদুল গাফফার চৌধূরীর সম্মানে প্রবাসী মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে অবদান রাখা ব্যক্তিত্বদের নিয়ে স্বল্পদৈর্ঘ তথ্যচিত্র নির্মাণেরও ঘোষণা দেন তিনি। এসময় তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান।  

কমিটির সদস্য পাসপোর্ট অধিদ্প্তরের সাবেক মহাপরিচালক বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মাবুদ বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে ধর্ম বর্ণ নির্বিশেষে বাঙ্গালী সংস্কৃতিকে লালন করে দেশের উন্নয়নের কাজ করার আহ্বান জানান। 



বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের মন্ত্রী এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে সেমিনার আয়োজনের পরামর্শ দেন কমিটির সদস্য আক্কাস মাহমুদ। 

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির কো-চেয়ারম্যান মুনীর আহমেদ খান, মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য মাসুদ এ খান, মোঃ এমারত হোসেন সোহাগ, শেখ মঈনুদ্দীন রেজা আলী চৌধুরী, ইসমত জেরীন খান, মোঃ ইউসুফ খান। 

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান এইচ আর ড. দেলোয়ার হোসেন রাজা। তিনি বলেন, বৈঠকে আসা প্রস্তাব ও সুপারিশগুলো এফবিসিসিআই সভাপতির সঙ্গে আলোচনার পর সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে পৌছে দেয়া হবে। 

এছাড়াও আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, বিজয় কুমার কেজরিওয়াল, হারুন অর রশীদ ও মহাপরিচালক মোহাম্মদ মাহফুজুর রহমান। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]