শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মাসজিদে কুবায় জুম্মার নামাজ আদায় করলেন শরিয়তপুর সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১১ জুন, ২০২২, ১২:৩৯ পিএম আপডেট: ১১.০৬.২০২২ ১২:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

শরিয়তপুর সিনিয়র জেলা ও দায়রা জজ এবং সাতক্ষীরার বিচারঙ্গনকে আলোকিত করা প্রাক্তন সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান শুক্রবার (১০ জুন) সাতক্ষীরা শহরস্থ মাসজিদে কুবায় জুম্মার নামাজ আদায় করেন। 


মানবতার জজ খ্যাত কবি শেখ মফিজুর রহমান জুম্মার নামাজ পূর্বে উপস্থিত মুসুলিদের উদ্দেশ্যে ইসলাম ধর্ম, মানবিকতা, সম্প্রীতি, কোরআন, হাদিস, নামাজ, ইমাম আকিদা সম্পর্কে জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন। 

তিনি বলেন, পবিত্র কোরআন মানব জীবনের গাইড লাইন, আমাদেরকে অবশ্যই কোরআন ও সুন্নাহ মেনে চলতে হবে। মসজিদ হলো আল্লাহর ঘর, পৃথিবীর অন্যতম পবিত্রতম স্থান, আমাদেরকে মসজিদে আসতে হবে, আজান হলে ব্যস্ততা ফেলে নামাজ পড়তে আসতে হবে। মহাগ্রন্থ কোরআন সম্পর্কে জানতে হবে, সঠিক পথে চলার মাধ্যম পবিত্র কোরআন, এই মহাগ্রন্থের তরজমা করে শেষ করা যাবে না। 

তিনি আরও বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) বিশ্বের সর্বশ্রেষ্ঠ মানব। এমন মর্যাদা সম্পন্ন মানুষ পৃথিবীতে আর আসবে না। একজন ভাল মানুষ সমাজ পরিবর্তনের পথিকৃত হতে পারে আর এজন্য নিজেকে পরিবর্তন করতে হবে। সুন্দর, নান্দনিক সৌন্দর্যময় মসজিদ মনজুড়ায় পাশাপাশি সুন্দর মসজিদে নামাজের জন্য আসতে হবে তা না হলে সেটা হবে বেমানান। 



অসহায়, হতদরিদ্র, দুঃস্থ, সহায়সম্বলহীন মানবতার প্রতি সহনীয় এবং বেশি বেশি সদকায়ে জারিয়া কাজে মনোযোগী হওয়ার আহবান জানান তিনি।

কুরআন হাদিস আলোচনার শেষে তিনি সাতক্ষীরার মানুষ, সাতক্ষীরায় কর্মকাল, সাতক্ষীরার আইনজীবী, বিচারবিভাগের কর্মরত বিচারক সহ কর্মচারী সর্বপরি জেলার জনসাধারনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা শ্রদ্ধার সাথে স্মরন করেন এবং আবেগ তাড়িত হয়ে পড়েন। আবেগপ্রবন হয়ে পড়া বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান বলেন, সাতক্ষীরা আমার দ্বিতীয় জন্মভুমি, এই জেলার সাথে আমার দরদ, ভালবাসা আন্তরিকতা থাকে আজীবন। সাতক্ষীরার বিচার বিভাগের আলো ছড়ানো নির্ভিক বিচারক সাতক্ষীরাকে নিয়ে যখন বক্তব্য রাখছিলেন তখন মসজিদে উপস্থিত মুসুলিরাও অনেকটা আবেগপ্রবন হয়ে উঠছিলেন। 

তিনি যখন বক্তব্য রাখছিলেন তখন মুসুলিস্রোতারা তন্ময় হয়ে শুনছিলেন এবং একজন বিচারকের ধর্মজ্ঞান কত উচ্চতায় সেটা অনুভব করছিলেন, একই সাথে সাতক্ষীরার প্রতি মমত্ববোধ ও হৃদয়ঙ্গম করেন। মাসজিদে কুবার উদ্বোধনী দিনে, উদ্বোধনের পুর্বে এবং একাধিক বার জুম্মার নামাজ আদায় করেন বরেন্য এই বিচারক কবি। এর পূর্বে তিনি মসজিদ প্রাঙ্গনে উপস্থিত হলে মাসজিদে কুবার সভাপতি দৃষ্টিপাত সম্পাদক ও প্রকাশক জিএম নূর ইসলাম, সম্পাদক আঃ রশিদ সহ পরিচালনা কমিটির সদস্য ও সাধারন মুসুলিরা স্বাগত জানান। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুবার সভাপতি জিএম নূর ইসলাম, বিশিষ্ট্য সমাজ সেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, ফিফা রেফারী ও কুবার উপদেষ্টা তৈয়েব হাসান বাবু, উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সাধারন সম্পাদক আব্দুর রশিদ, কোষাধ্যক্ষ আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা কাজী নাছির উদ্দীন, আব্দুল গনি, আবু জাফর, গোলাম মোস্তফা প্রমুখ। এছাড়া স্থানীয় মুসুলি ও বিভিন্ন এলাকা থেকে আগত মুসুলিরা উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন মাসজিদে কুবার ইমাম হাফেজ মাওঃ মুফতি মাহবুবুর রহমান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]