শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: দেশব্যাপী ৩ দিনের হিট অ্যালার্ট জারি    কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত, সেনাপ্রধানসহ নিহত ১০    বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী    ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের    ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে    ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে ৫ লাখের বেশি রোগী শনাক্ত
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ১ জুন, ২০২২, ৯:৫৪ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪১১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৩৩ হাজার ৬৯ জন।

বুধবার (১ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ২৮ লাখ ২৪ হাজার ৫১৫ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ১৩ হাজার ৭৩৬ জনে। এ সময়ে করোনা থেকে সেরে ওঠেছেন ৫০ কোটি ৩৮ লাখ ৯০ হাজার ৬৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে দৈনিক সর্বোচ্চ ৩৩২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫৯ হাজার ৪৮০ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে ১ লাখ ৩৯ হাজার ৪০১ জনে এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৬৩ লাখ ৬৯ হাজার ৭৭৪ জনে।

দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা উত্তর কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় ৯৬ হাজার ৩০ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে শনাক্ত বেড়ে হয়েছে ৩৬ লাখ ৪৫ হাজার ৬২০ জন। তবে এসময়ে করোনায় কারও মৃত্যু না হওয়ায় দেশটিতে মৃতের সংখ্যা ৭০ জনেই রয়েছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩৭ হাজার ২৯০ জন এবং মারা গেছেন ১১১ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৫৮ লাখ ৬৯ হাজার ৩১৪ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৩১ হাজার ৫৮৩ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৮৮ জনের মৃত্যু এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫২৬ জন। দেশটিতে মোট শনাক্ত বেড়ে ১ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ৩৬৩ জন এবং মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ১১৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৩৫ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৭৬ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৯৫ লাখ ১৯ হাজার ২৫৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৪৮ হাজার ৩২৭ জন। এসময়ে দক্ষিণ আফ্রিকায় নতুন শনাক্ত ২ হাজার ৮০৬ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১৭ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ৯ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৮১ লাখ ৩ হাজার ৬৩৮ জন শনাক্ত এবং মারা গেছেন ২৪ হাজার ১৭৬ জন। এসময়ে থাইল্যান্ডে নতুন করে শনাক্ত ৩ হাজার ৯৫৫ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের।



গত ২৪ ঘণ্টায় ইতালিতে শনাক্ত ২৪ হাজার ২৬৭ জন এবং মারা গেছেন ৬৬ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭১ লাখ ২১ হাজার ৪১০ জন শনাক্ত এবং ১ লাখ ৬৬ হাজার ৬৯৭ জন মারা গেছেন। এসময়ে জাপানে নতুন শনাক্ত ১৮ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ২৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৪১ হাজার ৩৭৭ জন এবং মারা গেছেন ১৫৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ১০ লাখ ১৯ হাজার ৩৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬৬ হাজার ৭২৭ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭৮৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩১ লাখ ৬১ হাজার ৩৬৬ জন এবং ৫ লাখ ২৪ হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে।

স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৮ জন এবং নতুন সংক্রমিত ৮ হাজার ৪৯৮ জন। এসময়ে যুক্তরাজ্যে নতুন শনাক্ত ৬ হাজার ৬৩ জন এবং ১১০ জনের মৃত্যু হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]