শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বজুড়ে সংক্রমণ-মৃত্যু নিম্নমুখী
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৬ মে, ২০২২, ১০:১৬ এএম | অনলাইন সংস্করণ

প্রাণঘাতী রোগ করোনায় গত দু’দিন ধরে বিশ্বজুড়ে সংক্রমণ-মৃত্যুতে কিছুটা নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় ৪১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬২ লাখ ৮৮ হাজার ৩৭৯ জনে। ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ১৫ হাজার ৩৩০ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট শনাক্ত পৌঁছেছে ৫২ কোটি ১১ লাখ ৯৬ হাজার ৯৯৫ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৮৪৬ জনের মৃত্যু হয়েছে। ওই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১ হাজার ৬৯৩ জনের।

সোমবার (১৬ মে) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৯ জন। এ সময়ে দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯৫৬ জন। এ নিয়ে দেশটিতে মোট ১ কোটি ৮২ লাখ ৬০ হাজার ৩৩৭ জন শনাক্ত এবং ৩ লাখ ৭৭ হাজার ৬৭০ জনের মৃত্যু হয়েছে।

গত একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত হয়েছে তাইওয়ানে, ৬৮ হাজার ৭৬৯ জন। একই সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ১৯ জন। এ নিয়ে তাইওয়ানে শনাক্ত বেড়ে দাঁড়ালো ৬ লাখ ৮৭ হাজার ৭৬৯ জনে। এছাড়া দেশটিতে মোট মারা গেছেন ১ হাজার ৬৮ জন।

এদিকে, সর্বোমোট মৃত্যু ও শনাক্তের বিচারে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২৪ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছেন ২১ হাজার ৩৫৬ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৮ কোটি ৪২ লাখ ৩০ হাজার ৮২৯ জন এবং মারা গেছেন ১০ লাখ ২৬ হাজার ৬৭০ জন।

জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭৬১ জন এবং মারা গেছেন ১৪ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৫৭ লাখ ৮০ হাজার ২৭০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৯২১ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ২২ হাজার ৮৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে দেশটিতে করোনায় কারও মৃত্যু হয়নি। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ২৫৭ জন।



একই সময়ে দক্ষিণ কোরিয়ায় রোগী শনাক্ত হয়েছেন ২৫ হাজার ৪৩৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৭৭ লাখ ৮২ হাজার ৬১ জন এবং মারা গেছেন ২৩ হাজার ৭০৯ জন।

একদিনে ইতালিতে ২৭ হাজার ১৬২ জন শনাক্তের পাশাপাশি মারা গেছেন ৬২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৭০ লাখ ৫৭ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ২৪৪ জন।

সংক্রমণের দিক থেকে তৃতীয় এবং মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় ৬ হাজার ২৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ৪৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬ লাখ ৮৮ হাজার ৩৯০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৬৪ হাজার ৯৬৭ জন।

এছাড়া সংক্রমণের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬৩০ জনের। তবে এসময়ে ভাইরাসটিতে কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। দেশটিতে এ পর্যন্ত মোট রোগী শনাক্ত ৪ কোটি ৩১ লাখ ২৩ হাজার ১২৯ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ২১৪ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]