শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ ১৭ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: ড. কামাল হোসেন রাজনীতির রহস্য পুরুষ: কাদের    দরিদ্র দেশগুলোর ওপর ঋণের বোঝা বেড়েছে ৩৫ শতাংশ: বিশ্বব্যাংক    নভেম্বরে ১৩৪ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ    রাশিয়ার সঙ্গে যুদ্ধে ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত    নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে কাভার্ডভ্যান, বাবা-ছেলেসহ নিহত ৫    দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জাপান    পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শালিখায় জমে উঠেছে ঈদের কেনাকাটা, মূল্য বেশি অভিযোগ ক্রেতাদের
শালিখা (মাগুরা) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২, ৮:২৪ পিএম | অনলাইন সংস্করণ

ঈদের আর মাত্র কয়েকদিন বাকি। মুসলমানদের ধর্মীয় উৎসবের মধ্যে ঈদুল ফিতর অন্যতম তাইতো ঈদকে সামনে রেখে মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া বাজারের বিভিন্ন বিতানগুলোতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মানসম্মত কাপড় কিনতে সকল শ্রেণী-পেশার মানুষ আসেন উপজেলা সদর আড়পাড়া বাজারে। 

বৃহস্পতিবার আড়পাড়ার টাইম ফ্যাশন, নিউ ফ্যাশন, অভিন ফ্যাশনসহ বিভিন্ন বিতানগুলোতে ঘুরে দেখা যায়, কেউ কিনছেন পাঞ্জাবি, কেউ শাড়ি কেউবা আবার থ্রি পিস ও বাহারি রঙের টুপি।

 পরিবারের জন্য কাপড় ক্রয় করতে আসা এমনই এক জনের সাথে কথা হলে তিনি জানান, গত দুই বছর ঈদের কেনাকাটা তেমনভাবে করতে পারেনি, তাই এবছর দাম একটু বেশি হলেও পরিবারের সকল সদস্যের জন্য কমবেশি কাপড় কিনে দেওয়ার চেষ্টা করছি। গত বছরের চেয়ে এ বছর কাপড়ের মূল্য একটু বেশি বলেও অভিযোগ করেছেন কয়েকজন ক্রেতা। তারা বলছেন গত বছরের চেয়ে এবার কাপড়ের দাম তুলনামূলক অনেক বেশি যার ফলে নিম্নআয়ের মানুষের কাপড় কিনতে বেশ বেগ পেতে হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। আড়পাড়া বাজারের লেবাস ফ্যাশনের স্বত্বাধিকারী রহিম বিশ্বাস বলেন, গত বছরের চেয়ে এবছর বেশি মূল্যে কাপড় ক্রয় করতে হয়েছে তাই আমাদের বাধ্য হয়েই একটু বেশি মূল্যে কাপড় বিক্রি করতে হচ্ছে।  

আড়পাড়া বাজার এর বিশিষ্ট কাপড় ব্যবসায়ী উত্তম বিশ্বাস জানান, আমরা কাপড় যেভাবে মোকাম করি সেভাবেই বিক্রি করি। বড়দের কাপড়ের পাশাপাশি সমানে বিক্রি হচ্ছে শিশুদের পাঞ্জাবি, পাজামা ও টুপি। এছাড়াও কসমেটিক পট্রি ও চশমার দোকানের ভিড়গুলোও ছিল চোখে পড়ার মতো। করোনা পরবর্তী এই ঈদে বড়দের চেয়ে শিশুদের কাপড় বেশি বিক্রি হচ্ছে বলে মনে করছেন ব্যবসায়ীরা। শিশুদের কাপড় কিনতে আসা এক ব্যক্তি জানান, সন্তানদের আনন্দের মধ্যেই নিহিত বাবা-মায়ের আনন্দ তাইতো এবছর নিজের কাপড় না কিনলেও শিশুদের কাপড় কিনে দিচ্ছি। এবার ঈদের আগে ধান কাটা সেরে না ওঠায় অনেকটা নতুন কাপড় বাদেই ঈদ করতে হবে অধিকাংশ কৃষকের বলে ধারণা করছেন স্থানীয় সচেতন মহল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]