মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: রাজধানীতে ইয়াবা-হেরোইন-আইসসহ গ্রেপ্তার ৬২    করোনায় আক্রান্ত ৫২ কোটি ৩২ লাখ, সুস্থ ৪৯ কোটি ৩২ লাখ    'শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক'    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয়    টাকার মান আরও ৮০ পয়সা কমলো    পাবলিক বিশ্ববিদ্যালয়-ইউজিসি পেল সাড়ে ১০ হাজার কোটি টাকার বাজেট   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দুই মাদ্রাসা ছাত্রকে ফেরত দিল বিএসএফ
হিলি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৬ জানুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

৪ ঘন্টা পর দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যাওয়া আরাফাত হোসেন (১৫) ও রুহুল আমিন (১৩) নামের দুই মাদ্রাসা ছাত্রকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর নিকট ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী (বিএসএফ)।



রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের ১০নং সাবপিলার এলাকা দিয়ে ওই দুই মাদ্রাসা ছাত্রকে বিজিবির নিকট ফেরত দেয় বিএসএফ।দুপুর দেড়টার দিকে তাদের দুজনকে ওই স্থান থেকে ধরে নিয়ে যায় বিএসএফ।এর আগে সেখানে বিজিবি ও বিএসএফের মাঝে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন ও বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সুলতান সিং। এছাড়াও সেখানে হাকিমপুর উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন ও আলিহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান উপস্থিত ছিলেন। ফেরত আসা দুই মাদ্রাসা শিক্ষার্থী রুহুল আমিন আনোয়ার হোসেনের ছেলে ও আরাফাত হোসেন আরমান আলীর ছেলে। তারা দুজনেই আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার দশম ও অষ্টম শ্রেনীর ছাত্র ও হিলির আলিহাট গ্রামের বাসিন্দা।

আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মোয়াজ্জেম হোসেন জানান, আজ আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের করোনার টিকা প্রদানের দিন নির্ধারীত ছিল। সে মোতাবেক আমরা ছাত্র-ছাত্রীদের নিয়ে টিকা দেওয়ার জন্য হিলি স্থলবন্দরে টিকা কেন্দ্রে আসি। টিকা প্রদান শেষে ছাত্র-ছাত্রীদের নিজ নিজ বাড়ি ফিরে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু আরাফাত ও রুহুল নামের ওই দুজন ছাত্র তারা হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের দিকে বেড়াতে আসে। বেড়ানোর এক পর্যায়ে সীমান্ত এলাকা চিহ্নিত করতে না পেরে এবং বিএসএফ ডাকলে তারা সীমান্ত পেরিয়ে ভারত অংশে ঢুকে পড়ে। এসময় বিএসএফ তাদের আটক করে নিয়ে যায়।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আলম হোসেন বলেন,ওই দুই মাদ্রাসা ছাত্রকে বিএসএফ আটক করে নিয়ে গেলে আমরা তাদেরকে  ফেরত চেয়ে ছিলাম বিএসএফের নিকট। এবিষয়ে বিকেলে সীমান্তে দুবাহিনীর মাঝে বৈঠক শেষে ওই দুই মাদ্রাসা ছাত্রকে আমাদের নিকট ফেরত দেয় বিএসএফ। পরে আমরা তাদের দুজনকে পুলিশের নিকট হস্তান্তর করেছি।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাশার বলেন, ওই দুই মাদ্রাসা ছাত্রকে বিজিবি আমাদের নিকট বুঝিয়ে দিয়েছে। যেহেতু তারা অপ্রাপ্ত টিকা দিতে এসে সীমান্ত দেখতে গিয়ে ভুলক্রমে ভারতে চলে যায়। তাদের অবৈধ অনুপ্রবেশ বা অনৈতিক কোন উদ্দেশ্য ছিলোনা তাই তাদেরকে তাদের পরিবারে ও জনপ্রতিনিধির নিকট বুঝিয়ে দেওয়া হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]