সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: ‘এ জয় শেখ হাসিনার, আইভীর ও নারায়ণগঞ্জবাসীর’    ইভিএম চুরির বাক্স, ফলাফল কোনোভাবে মেনে নিতে পারি না: তৈমুর    শাবিপ্রবি বন্ধ ঘোষণা, সেই প্রভোস্টের পদত্যাগ    টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী    আইভীর হ্যাটট্রিক জয়     শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ-সাউন্ড গ্রেনেড হামলা, আহত ৩০    নাসিকে ৫০ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু নীতির প্রশ্নে কখনো আপোষ করেননি : ড. কলিমউল্লাহ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ৮:১৭ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আজ শনিবার (২৭ নভেম্বর) জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১২১তম পর্ব অনুষ্ঠিত হয়।  

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন চাঁদপুরের কচুয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর  আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম। 

আজকের আলোচনা সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোঃ জাকির হোসেন আজাদ। 

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ অর্ণব। 

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু নীতির প্রশ্নে কখনো আপোষ করেননি। 



প্রধান অতিথির বক্তৃতায় মোফাচ্ছেল খান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ এবং নীতি অনুসরণ না করে বাংলাদেশের প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করেই বাংলাদেশকে উন্নত দেশের মানে উন্নীত করতে যাচ্ছেন। 
 
ডক্টর আবির,বাংলাদেশের যুব সমাজকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানান ।বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে শিক্ষা, প্রযুক্তি এবং গবেষণায় শিক্ষার্থীদের নিবেদিতপ্রাণ হতে হবে বলে তিনি মনে করেন। 
ফাতেমা লিমা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি প্রতিরোধে যে জিরো টলারেন্সের কথা বলেছেন তা আমাদের সবাইকে মানতে হবে।

দিপু সিদ্দিকী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারের সময় ১৯৭৩ সালে বাংলাদেশ আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের সদস্য হয়। ১৯৭৫ সালের ১৪ জুন তিনি বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রোপিত বীজ থেকে যে চারাগাছটির জন্ম, তারই বিকাশ দেখি ১৯৯৬ সালে। জননেত্রী শেখ হাসিনা প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করে জাতির পিতার স্বপ্নকেই বাস্তবায়ন করেন। 

রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক  দিপু সিদ্দিকীর সঞ্চালনায় আজকের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন পিএইচডি গবেষক ফাতেমা লিমা।

এছাড়াও আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন বগুড়া থেকে মারিয়া ক্রিপটিয়া, সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]