শনিবার ৪ মে ২০২৪ ২০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: রেলের ভাড়া বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে সিপিবি    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হলো ডামি নির্বাচন : রিজভী    তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত আট বাংলাদেশি নাগরিকের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে    টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ    কোনো প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে : ইসি রাশেদা    ১০ টাকার টিকিট কিনে নিজের চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা    গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মালয়েশিয়ায় নৌবাহিনীর দুটি হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১১:১৬ এএম | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় নৌবাহিনীর দুটি হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। নৌবাহিনীর কুচকাওয়াজের অংশ নিতে সামরিক মহড়া চলাকালীন মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে মধ্য আকাশে হেলিকপ্টার দুইটির সংঘর্ষ হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, র‌য়্যাল মালয়েশিয়ান নেভির ৯০তম বর্ষপূর্তি আগামী মে মাসে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে হেলিকপ্টার দুটি একটি সামরিক মহড়ায় অংশ নিয়েছিল।

ধারণা করা হচ্ছে, নিচে পড়ার আগে একটি হেলিকপ্টারের রটার ক্লিপে আঘাত হেনেছিল অপর হেলিকপ্টারটি। এরপরই দুইটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিচে পড়ে।



একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয় রানিং ট্র্যাকে। অপরটি একটি সুইমিং পুলের কাছে বিধ্বস্ত হয়।

বিবৃতিতে আরও বলা হয়, স্থানীয় সময় সকাল সাড়ে নয়টায় মালয়েশিয়ার পশ্চিমাঞ্চলীয় পেরেক প্রদেশের লুমুত শহরে এ ঘটনা ঘটে। ওই শহরে নৌবাহিনীর একটি ঘাঁটি রয়েছে।

হেলিকপ্টারে থাকা ১০জন ক্রূর সবাই মারা গেছে। শনাক্তের জন্য তাদেরকে লুমুত আর্মি হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে নৌবাহিনী।

এরই মধ্যে হেলিকপ্টার দুইটির সংঘর্ষের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে নিহতদের পরিবারের প্রতি সংবেদনশীল হতে এবং তদন্তের খাতিরে ক্ষতিকর ভিডিও শেয়ার থেকে বিরত থাকতে জনগণের প্রতি অনুরোধ জানিয়েছে নৌবাহিনী।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]