বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বেতাগীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য খুচিয়ে ক্ষত, থানায় অভিযোগ
বেতাগী (বরগুনা) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩, ১০:০৯ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনার বেতাগী পৌর শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যর দুই চোখ, মুখ, কান, গলার অংশের টাইলস ইট দিয়ে খুচিয়ে খুচিয়ে  ক্ষত করেছে দুর্বৃত্তরা। সোমবার (১১ সেপ্টেম্বর) সকালে প্রতিকৃতিটি ভাঙা অবস্থায় স্থানীয়দের নজরে আসে। এর পরপরই বিকেলে প্রতিকৃতিটি লাল কাপড় দিয়ে ঢেকে দেয় উপজেলা প্রশাসন।

জানা গেছে, ২০১৮ সালে উপজেলার পৌর শহরের ৭নং ওয়ার্ডে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি নির্মাণ করা হয়। টাইলস দিয়ে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নিচতলায় স্থাপন করা হয়। গত ৯ সেপ্টেম্বর রাতের কোনো এক সময় বঙ্গবন্ধুর এ ভাস্কর্যের মুখ, কান, গলা ও দুই চোখের অংশের টাইলস ভাঙে উঠিয়ে ফেলা হয়। সোমবার সকালে বিষয়টি ভবনের কেয়ারটেকার শামিম মাঝির নজরে আসে। এরপর সে কর্তৃপক্ষকে ঘটনাটি জানায়। 

মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের কেয়ারটেকার মো. শামিম আহমেদ মাঝি বলেন, সকালে অফিসে এসে দেখি বঙ্গবন্ধুর  দুই চোখ, কান ও নাকের অংশের টাইলস উঠানো। ঘটনাটি আমি তাৎক্ষণিক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার রেজাউল করীম ফারুক সিকদারকে জানাই। অতপর তিনি ইউএনও স্যারকে বিষয়টি জানায়। আমরা থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ করে আসি।



বেতাগী পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর এসবিএম জিয়াউর রহমান জুয়েল বলেন, দুই একদিন আগে যেকোনো দুস্কৃতকারী ব্যক্তি টাইলস দিয়ে নির্মিত বঙ্গবন্ধুর দুটি চোখ, মুখ, কানের একটি অংশ এবং গালের একটি অংশ ইট দিয়ে টাকিয়ে উঠিয়ে ফেলেছে। সোমবার বিষয়টি নজরে এলে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসি ল্যান্ড এসে বিকেলে ভাস্কর্যটি লাল কাপড় দিয়ে ঢেকে দেয়।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার ঘটনায় সোমবার বিকেলে বেতাগী উপজেলার মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার রেজাউল করিম ফারুক সিকদার থানায় এসে একটি লিখিত অভিযোগ দিয়ে যায়। বিষয়টি আমরা তদন্ত করছি।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফারুক আহমেদ বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর মুরালটি কে বা কারা ক্ষতিগ্রস্থ করেছে। বিকেলে গিয়ে মুরালটি লাল কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়। এ বিষয়ে থানায় অভিযোগ দিয়েছি। 

বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান ফোরকান বলেন, কোন ষড়যন্ত্রের অংশ হিসেবে কেউ এই কাজটি করেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে। আশাকরি তদন্তে দোষীরা বেরিয়ে আসবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]