বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪ ৯ শ্রাবণ ১৪৩১

শিরোনাম: কর্মোপযোগী শিক্ষার মাধ্যমে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব    নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়: রাষ্ট্রপতি    নির্বাচনে ২১ সদস্যের মনিটরিং সেল গঠন ইসির    দেশজুড়ে যে তিনদিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা!    মির্জা ফখরুলের জামিন শুনানি ৯ জানুয়ারি    প্রাথমিকের ছুটি বাড়ল ১৬ দিন (তালিকা)    নির্বাচনের বিরুদ্ধে বিএনপির প্রচারণা রাষ্ট্রদ্রোহিতার শামিল: স্বরাষ্ট্রমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বর্ণিল আয়োজনে দৈনিক বাংলার প্রথম বর্ষপূর্তি উদযাপন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩, ১১:৪৯ পিএম আপডেট: ০৪.০৯.২০২৩ ১১:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

দ্বিতীয় বছরে পদার্পণ করলো দেশের ইতিহাস-ঐতিহ্যের ধারক দৈনিক বাংলা। বর্ণিল আয়োজনে দৈনিক বাংলার নতুন আঙ্গিকে আত্মপ্রকাশের প্রথম বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। 

এ উপলক্ষে সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার গুলশানে হোটেল দ্য ওয়েস্টিনে এক জাঁকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সরকারের মন্ত্রী, বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতা, ব্যাংক-ব্যবসা প্রতিষ্ঠান, ব্যবসায়ী নেতা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ক্রীড়াবিদ, শোবিজ অঙ্গনের তারকা ব্যক্তিসহ নানা পর্যায়ের শুভানুধ্যায়ীরা ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছেন দৈনিক বাংলা পরিবারকে।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদকে সঙ্গে নিয়ে বর্ষপূর্তির কেক কাটেন দৈনিক বাংলা পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার, প্রকাশক ড. চৌধুরী নাফিজ সরাফাত, ভারপ্রাপ্ত সম্পাদক চৌধুরী জাফরউল্লাহ শারাফাত, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবীর হোসেন, এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য এ কে এম নুরুল ফজল বুলবুল এবং দৈনিক বাংলার নির্বাহী পরিচালক মোহাম্মদ আফিজুর রহমান।

এ সময় পত্রিকাটির সব সদস্য ও পাঠকের জন্য শুভকামনা জানান তথ্যমন্ত্রী। পরে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক চৌধুরী জাফরউল্লাহ শারাফাতের ক্রীড়া ধারাভাষ্যকার জীবনের ৪০ বছর পূর্তি উপলক্ষে তার হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী।

অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, ‘সব প্রতিকূলতাকে পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ, রাষ্ট্র ও মানুষের এ সাফল্য কাগজের পাতায় আসতে হবে।’

তিনি আরও বলেন, ‘কাগজের পাতায় যারা হতাশার চিত্র তুলে ধরে সেই নৈরাশ্যবাদীরা রাষ্ট্রের ক্ষতি করে। অবশ্যই সমাজের চিত্র পরিস্ফুটিত হবে, ব্যর্থতার কথাও পত্রিকায় আসবে, সমালোচনা হবে; কিন্তু সাফল্যগাথাটাও প্রকাশ করতে হবে, প্রচার করতে হবে।’

হাছান মাহমুদ বলেন, ‘দেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছে। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতা গঠন করার সময় বাংলাদেশ অর্থনীতি আকারে ছিল ৬০তম অর্থনীতির দেশ। গত সাড়ে ১৪ বছরের পথ চলায় পঁচিশটি দেশকে পেছনে ফেলে এখন ৩৫তম অর্থনীতির দেশে উন্নীত হয়েছে। এ উন্নয়ন অগ্রগতির চাকা অব্যাহত রেখে দেশ কি এগিয়ে যাবে, না দেশ পাকিস্তান, আফগানিস্তান হবে সে সিদ্ধান্ত আগামী নির্বাচনের মাধ্যমে হবে। সুতরাং সঠিক সিদ্ধান্ত যাতে জাতি নিতে পারে সেজন্য গণমাধ্যমকে সঠিক বার্তা মানুষকে দিতে হবে।’

তথ্যমন্ত্রী বলেন, ‘দৈনিক বাংলা পত্রিকার এটি প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী নয়। এটা পত্রিকার নতুন আঙ্গিকে প্রকাশিত হওয়ার বার্ষিকী। দৈনিক বাংলার নতুনভাবে আত্মপ্রকাশের এ দিনে আমার নিবেদন থাকবে দেশ, জাতি, সমাজ ও নতুন প্রজন্ম যাতে সঠিক চিন্তা করতে পারে, সিদ্ধান্ত গ্রহণ করতে পারে সেই বার্তাটুকু আপনার প্রেরণ করবেন। ’



হাছান মাহমুদ বলেন, ‘দৈনিক বাংলার নতুন আঙ্গিকে প্রকাশে যারা যুক্ত ছিলেন তাদের সবাইকে অভিনন্দন জানাচ্ছি। একটি পত্রিকা দেশের মানুষের মনন গঠনে, সমাজকে সঠিক বার্তা দিতে, রাষ্ট্রকে সঠিক খাতে পরিচালনা করতে, সমাজের ভুলত্রুটি তুলে ধরে মানুষের তৃতীয় নয়ন খুলে দিতে বড় ভূমিকা রাখে। সমাজ ও রাষ্ট্র যেখানে দৃষ্টি দিতে ভুলে যায় সেখানে রাষ্ট্র, সমাজ ও সমাজপতিদের দৃষ্টি আকর্ষণ করতে গণমাধ্যম কাজ করবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানে পাঠক শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত হন পত্রিকার প্রকাশক ও কর্মীরা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দৈনিক বাংলা পরিবারকে শুভেচ্ছা জানান- ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান এল এ মুকুল, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসরুর আরেফিন, প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তর, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, হোটেল দ্য ওয়েস্টিন, ওয়ালটন, এবি ব্যাংক, এক্সিম ব্যাংকের শীর্ষ কর্মকর্তাসহ আরও অনেকে।

ষাটের দশকে বাঙালি জাতি যখন তার স্বাধিকার আন্দোলনে উজ্জীবিত, ঠিক সে সময় ১৯৬৪ সালের ৬ নভেম্বর দৈনিক বাংলার যাত্রা শুরু। প্রেস ট্রাস্ট অব পাকিস্তান কর্তৃপক্ষের প্রকাশিত পত্রিকাটির তৎকালীন নাম ছিল ‘দৈনিক পাকিস্তান’। দেশ স্বাধীনের পর পত্রিকাটি প্রথমে প্রকাশিত হয় ‘দৈনিক বাংলাদেশ’ নামে। পরে তা পরিবর্তন করে নাম রাখা হয় ‘দৈনিক বাংলা’। পাঠকের হাতে যাওয়ার পর থেকেই পত্রিকাটি জনপ্রিয়তা পেতে শুরু করে। জাতীয়, রাজনীতি, ব্যবসা-বাণিজ্য, বিনোদন, খেলাধুলা, ফিচারসহ দেশ-বিদেশের খবরে সাজানো দৈনিক বাংলার চমৎকার পৃষ্ঠাসজ্জা ও পরিচ্ছন্ন মুদ্রণ পত্রিকাটিকে অনন্য উচ্চতায় নিয়ে যায়।

দীর্ঘদিন বন্ধ থাকার পর পাঠকের তথ্যের খোরাক মেটাতে ২০২২ সালের ৪ সেপ্টেম্বর দৈনিক বাংলা নতুন আঙ্গিকে হাজির হয়। বর্ণিল কলেবরের এই পত্রিকা তার ইতিহাস-ঐতিহ্যের ধারাবাহিকতায় যেমন তুলে ধরছে পাঠকের চাহিদার বাছাই করা খবর, তেমনি প্রচার করছে ব্যবসা-বাণিজ্যে, স্বাস্থ্য-শিক্ষায় বদলে যাওয়া বাংলাদেশের সম্ভাবনার গল্প। পাশাপাশি তথ্যপ্রযুক্তির হাত ধরে ডিজিটাল বাংলাদেশের স্মার্ট পাঠকের কাছে পৌঁছাতে দৈনিক বাংলা ডিজিটাল মাধ্যমেও সংবাদ পরিবেশন করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]