শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি    তিন দিনের সফরে ঢাকায় আসছেন মার্কিন প্রতিনিধিদল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বইমেলায় পাওয়া যাচ্ছে এরতেজা হাসানের ‘জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা’
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৯ পিএম আপডেট: ১৬.০২.২০২৩ ৮:৪২ পিএম | অনলাইন সংস্করণ

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপির লেখা ‘জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা’ বইটির দ্বিতীয় সংস্করণ। বাংলা একাডেমি প্রাঙ্গনে অবিস্থত বাংলাদেশ ছাত্রলীগের মাতৃভূমি প্যাভিলিয়ান (স্টল নাম্বার-৮৬৩-৮৬৪) তে পওয়া যাচ্ছে বইটি। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইসলামের প্রতি অবদান, বিশেষ করে মডেল মসজিদসহ ইসলামী চেতনাকে সমুন্নত রাখাতে এবং ধর্মান্ধ গোষ্ঠীকে প্রতিহত করতে জনগণের জন্য নির্দেশনাগুলো নিয়ে প্রবন্ধ রয়েছে বইটিতে। 

এ পসঙ্গে বইয়ের লেখক ড. কাজী এরতেজা হাসান বলেন, একজন দেশপ্রেমিক মুসলমান হিসাবে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে ইসলামের প্রতি যে অনুরাগ, ভালোবাসা ও শ্রদ্ধা দেখেছি, সেটাই তুলে ধরার চেষ্টা করেছি। আমি যখন নেত্রীর সাথে সরকারি সফরে বিমানে ছিলাম; তখনও দেখেছি তিনি কম্পাস দিয়ে দিক নির্ধারণ করে সময় মতো নামাজ আদায় করেছেন এবং অন্যদেরও নামাজ আদায় করার কথা বলতেন। ইসলামের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠার পাশাপাশি বিশ্ব ইজতেমার ময়দান বরাদ্দ দিয়েছিলেন। এ কারণেই তার কন্যা বংশীয় ধারায় ইসলামের প্রতি অনুরাগ ও ভালোবাসা দেখাচ্ছেন। 

বৃহস্পতিবার সুমাইয়া রহমান তার ৭ বছরের মিষ্টিকন্যা আবু হেরা মুনতাকিমকে নিয়ে বইমেলায় এসেছিলেন। তিনি ড. এরতেজা হাসানের লেখা ‘জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা’ বইটি কিনে চমৎকার অনুভূতির কথা বলেছেন। তিনি বলেন, ছোটবেলা থেকেই যদি আমি আমার সন্তানকে ইসলামের প্রতি অনুরক্ত করতে না পারি, তাহলে অভিভাবক হিসাবে ব্যর্থ। এই বইটির মাধ্যমে আমার সন্তান এবং পরিবার উপকৃত হবে বলেও জানান সুমাইয়া।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]