মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ ১৭ মাঘ ১৪২৯

শিরোনাম: বাংলাদেশকে ৪৭০ কোটি ডলার ঋণ অনুমোদন দিল আইএমএফ    দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ ১২তম    পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৮৩    পাইকারি ও খুচরায় বিদ্যুতের দাম ফের বাড়লো    আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এত উন্নয়ন: প্রধানমন্ত্রী    পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ, বহু হতাহত    নোয়াখালীতে ৩২৪ সরকারি ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শনিবার ময়মনসিংহ আ. লীগের সম্মেলন, নগরবাসীর আস্থা মেয়র টিটু
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ: শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২, ৭:২২ পিএম | অনলাইন সংস্করণ

দীর্ঘ ৬ বছর শনিবার (৩ ডিসেম্বর) ময়মনসিংহ জেলা ও মহা নগর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে পোষ্টার,প্যানা, তোরণ, ব্যানার আর ফেস্টুনে ছেয়েগেছে নগরীসহ জেলার সর্বত্রই। ফেসবুক, টুইটার,অনলাইনসহ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও পছন্দের নেতাদের প্রতি অকুন্ঠ সমর্থন জানিয়ে পোষ্ট করছেন আওয়ামীলীগ অন্তপ্রাণ হাজার হাজার নেতা কর্মী সমর্থক। বর্ণীল সাজে সাজানো হয়েছে গোটা শহর। নেতা, কর্মী, সমর্থকদের মধ্যে বিরাজ করছে বাধ ভাঙ্গা আনন্দ উৎসবের আমেজ। 

ময়মনসিংহ নগরের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হবে এই সম্মেলন। ‘সার্কিট হাউজ মাঠের উত্তর পাশে নৌকার আদলে ম  নির্মাণ করা হয়েছে। মে  ২০০ জনের বসার ব্যবস্থা রাখা হয়েছে। 

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা  ও মেয়র ইকরামুল হক টিটু জানান  ‘সম্মেলন সফল করতে আমরা দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি। আশা করছি সম্মেলনে কয়েক লক্ষ লোকের সমাগম হবে। নতুন কমিটিতে নির্ধারণ করবে কেন্দ্রীয় কমিটি। যোগ্যরাই নেতৃত্বস্থানে থাকবে বলে আমাদের বিশ্বাস। আশা করছি, সম্মেলনের মাধ্যমে দুটি ইউনিটেই ত্যাগীদের মূল্যায়ন করে কমিটি দিবে হাইকমান্ড।’

সবশেষ ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল গত ২০১৬ সালের ৩০ এপ্রিল। সম্মেলনের ৬ মাস পর অর্থাৎ ২০১৬সালের ১০ অক্টোবর অ্যাডভোকেট জহিরুল হক খোকাকে সভাপতি এবং অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়েছিল। অপরদিকে মহানগর আওয়ামীলীগের সভাপতি হয়েছিলেন এহতেশামুল আলম। সাধারণ সম্পাদক করা হয় মোহিত উর রহমান শান্তকে।

আওয়ামীলীগ দলীয় সুত্রে জানা যায় এবারের সম্মেলনে দুইটি ইউনিট থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কমপক্ষে পাঁচজন করে প্রার্থী হয়েছেন। এরমধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বর্তমান সহ-সভাপতি নাজিম উদ্দিন আহমেদ এমপি ও ফারুক আহমেদ খানসহ আরও একাধিক হেবিওয়েট প্রার্থীও রয়েছেন।

আর সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- বর্তমান মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, বর্তমান জেলা আওয়ামীলীগ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী আকন্দ প্রমুখ।



অপরদিকে এই ত্রি-বার্ষিক সম্মেলনে সর্বাধিক আলোচিত নগরবাসীর প্রাণ প্রিয়মুখ বর্তমান মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ময়মনসিংহ সিটি করপোরেশনের জনপ্রিয় মেয়র ইকরামুল হক টিটু। ময়মনসিংহ আওয়ামীলীগের নতুন রাজনৈতিক ইতিহাসের পাতায় একের পর এক সাফল্য অর্জনকারি নেতা মেয়র টিটু। নগরবাসীর আপদে বিপদে, দুর্যোগে দুর্বিপাকে, সর্বশেষ ভয়াভহ করোনা কালেও সেবা সহায়তা প্রধানের মধ্য দিয়ে নগরবাসীর প্রতি নিজের বিরল ভালবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। বঙ্গবন্দু.শেখ হাসিনা ও নগরবাসী অন্তপ্রাণ নেতা ময়মনসিংহের মেয়র টিটুতেই আস্থা নগরবাসীর। 

জেলা ও মহানগর আওয়ামী লীগের বেশ কয়েকজন কর্মী সমর্থক জানান চলমান রাজনৈতিক পরিস্থিতি আসন্ন জাতীয় সংসদ নির্বানের আগে বিএনপি জামাতসহ বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলন অস্থিরতা নিয়ন্ত্রন করতে মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে মেয়র টিটুর বিকল্প নেই।  তিনিই পারবেন  পুরো দলটিকে এক সুতোয় গেথেঁ রাখতে ও, ঐক্যবদ্ধ করতে। তিনি কর্মীদের মনের ভাষা বোঝেন। নগরবাসীর জন্য নিজের প্রতিদিনের প্রতিটি ক্ষণকে বিলিয়ে দেন মেয়র টিটু।

এছাড়াও বর্তমান সভাপতি এহতেশামুল আলম ও সাদেক খান মিল্কী টজু মহানগর আ’লীগের সভাপতি পদপ্রত্যাশী। সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সহসভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, যুগ্ম সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু ও সাংগঠনিক সম্পাদক আনোয়ার“ল হক প্রমুখ প্রার্থী হয়েছেন।

শনিবারের এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনের উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক ও প্র্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]